বস্ত্র খাতে পুরস্কার ও সম্মাননা পাচ্ছে ৯ প্রতিষ্ঠান

বস্ত্র খাতে পুরস্কার ও সম্মাননা পাচ্ছে ৯ প্রতিষ্ঠান

বস্ত্রখাতের উন্নয়ন, উৎকর্ষতা সাধন ও রপ্তানি বৃদ্ধি উৎসাহিত করার লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে ৯টি অ্যাসোসিয়েশন ও প্রতিষ্ঠানকে সম্মাননা দেবে সরকার।

আগামী ৯ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দুইদিনের বহুমুখী বস্ত্র মেলার উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব অ্যাসোসিয়েশন ও প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাদের হাতে সম্মননা তুলে দেবেন।

মঙ্গলবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সচিব লোকমান হোসেন মিয়া এ তথ্য জানান।

তিনি বলেন, ‘বস্ত্রখাতের বিশ্বায়ন-টেকসই উন্নয়ন’ প্রতিপাদ্য নিয়ে গত ৪ ডিসেম্বর দেশব্যাপী জাতীয় বস্ত্র দিবস উদযাপন করা হয়েছে।

‘এই দিবস উপলক্ষে আগামী ৯ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বহুমুখী বস্ত্র মেলার আয়োজন করা হয়েছে। ৯ ও ১১ জানুয়ারি এই মেলা হবে,’ যোগ করেন তিনি।

এবার বিজিএমইএ, বিকেএমইএ, বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ), বাংলাদেশে গার্মেন্ট বায়িং হাউজ অ্যাসোসিয়েশন (বিজিবিএ), বাংলাদেশ স্পেশালাইজড টেক্সাটাইল মিলস অ্যান্ড পাওয়ারলুম ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন (বিএসটিএমপিআইএ), বাংলাদেশ টেরিটাওয়েল অ্যান্ড লিনেন ম্যানুফ্যাকচারস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিটিটিএলএমএ), বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স), বাংলাদেশ কটন অ্যাসোসিয়েশন (বিসিএ) এবং বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদ (এনসিসিবি) পুরস্কার ও সম্মাননা পাবে।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট