বাংলাদেশের মেঘলা তেলেগু সিনেমার নায়িকা

বাংলাদেশের মেঘলা তেলেগু সিনেমার নায়িকা

বেশ কিছুদিন থেকেই খোঁঁজ মিলছিল না সময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মেঘলা মুক্তার। এসময় গুজব উঠেছিল মিডিয়া ছেড়ে দিয়েছেন তিনি। তবে খুব বেশি ডালপালা মেলতে পারার আগেই হাওয়ায় মিলিয়ে গেল সে গুজব। মেঘলা ফিরলেন দারুণ এক চমক নিয়ে।

জানা গেল, বাংলাদেশ ছাপিয়ে এবার তার অভিষেক ঘটতে যাচ্ছে তেলেগু সিনেমায়। ছবির নাম ‘সাকালাকালা ভাল্লাভুডু’।এ ছবির শুটিংয়ের কারণেই খুঁজে পাওয়া যাচ্ছিল না তাকে। গত ৪ জানুয়ারি ভারতের হায়দ্রাবাদে পাড়ি জমান মেঘলা এবং ৫ জানুয়ারি থেকে এই ছবির শুটিংয়ে অংশ নেন । ভারত বর্ষের চারটি প্রদেশের বিভিন্ন লোকেশনে এই ছবির শুটিং সম্পন্ন করেন।

দক্ষিণী ছবিটিতে মেঘলার নায়ক তানিশক রেড্ডি। এছাড়াও মেঘলার বাবার চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী সিনেমার পরিচিত মুখ সুমান তালওয়ার । তেলেগু এই ছবিটি পরিচালনা করেছেন শিবা গণেশ এবং প্রযোজনা করেছে ইউভেন টুরিস্ট টকিং অ্যান্ড সিমভা।

টানা তিনমাস পুরোদমে ছবির শুটিং করেন। গেলো মার্চ মাসের ৩১ তারিখে পুরো ছবির শুটিং,ডাবিং শেষ করে ৩ এপ্রিল মঙ্গলবার রাতে ঢাকায় ফিরেছেন মেঘলা।

মেঘলা বলেন, ‘অ্যাকশন, রোমান্টিক ও কমেডি ধাঁচের একটি ছবি। টানা তিন মাস কাজ করেছি। তাদের থেকে কোনো অ্যারোগেন্সি পাইনি,তারা অনেক বেশি সহযোগিতা পরায়ণ। আমি বাংলাদেশ থেকে সেখানে গিয়েছি এটা জেনে সবাই আমাকে ভীষণ সাহায্য করেছেন। বিশেষ করে তেলেগু ভাষা শিখতে সবাই খুব আন্তরিক ছিলেন। ওদের শুটিং, ডান্স প্যার্টান্ট সবকিছুই ব্যতিক্রম লেগেছে। শুটিংয়ের পুরো সময়টাই দারুণভাবে এনজয় করেছি।’

তেলেগু ভাষার সিনেমায় অভিনয় করতে গিয়ে আগে সে দেশের ভাষা রপ্ত করতে হয়েছে মেঘলাকে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘পুরো ছবির চিত্রনাট্য লেখা ছিল তেলেগু ভাষায়। আমি সেগুলো বাংলায় অনুবাদ করে সেটা বোঝার চেষ্টা করেছি। ভাষা নিয়ে সেখানে ওয়ার্কশপ করেছি। রাত জেগে তেলেগু ভাষা শিখতে অনেক কষ্ট করতে হয়েছে। আর শট দেয়ার আগে আমাকে অনুশীলন করানো হয়েছে। এর জন্য পরিচালক ও নায়ক দুজনেই আমাকে অনেক সাহায্য করেছেন।’

বর্তমানে ছবিটির সম্পাদনার কাজ চলছে। মাস দেড়েক পর আবারো ছবির অডিও অ্যালবাম প্রকাশনা অনুষ্ঠানে আবারো হায়দ্রাবাদ যাবেন মেঘলা। সবকিছু ঠিক থাকলে আগামী জুন মাসেই ছবিটি মুক্তি দেওয়া হবে বলে জানা যায়।

উল্লেখ্য, বাংলাদেশের বেশ পরিচিত একজন মডেল ও অভিনেত্রী মেঘলা মুক্তা। বিভিন্ন ফ্যাশন হাউজের পাশাপাশি কাজ করেছেন বেশ কিছু মিউজিক ভিডিওতেও। শুধু তাই নয়, ২০১৪ সালে ‘আমি শুধু চেয়েছি তোমায়’ ও সর্বশেষ শাকিব খানের ‘নবাব’ ছবিতে অভিনয় করেছিলেন। অল্পদিনের ক্যারিয়ারে দক্ষিণের নায়িকা হয়েছেন মেঘলা।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট