‘বাংলাদেশে আমরা খুবই উৎসব মূখর জাতি’

‘বাংলাদেশে আমরা খুবই উৎসব মূখর জাতি’

র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ বলেছেন, আসছে জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে অবৈধ অস্ত্রের ঝনঝনানি রোধে বিশেষ নজরদারী রাখছে তারা। সেই সঙ্গে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার বন্ধ করে গুজব ও উস্কানীতে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান তিনি। আজ (১৫ অক্টোবর) রাজধানীর গুলশান -বনানীর পূজা মণ্ডপ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, নির্বাচনের আগে প্রতিদিনই বিশেষ অভিযান অব্যাহত থাকবে। এটাকে বিশেষ কোনো সপ্তাহ বা দিনের মধ্যে আবদ্ধ না রেখে যেভাবে সারাছর আমরা অভিযান পরিচালনা করি সেভাবেই চলবে। তবে নির্বাচন উপলক্ষে আমরা কিন্তু অতিমাত্রায় এ বিষয়টি নজর রাখছি। যাতে করে অবৈধ অস্ত্রের যে ঝনঝনানি হয় সেটা এখানে না থাকতে পারে। সেই সঙ্গে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার যেন না হয় সে বিষয়েও  তৎপর রয়েছি। আমাদের এ প্রয়াস নির্বাচন পর্যন্ত জোরদার থাকবে।

তিনি আরও বলেন, দুর্গাপূজায় দেশের যেখানে যেখানে নিরাপত্তা প্রয়োজন সেসব এলাকার মন্দির মণ্ডপগুলো আমরা নিরাপত্তার আওতায় এনেছি। প্রধানমন্ত্রী যেটি প্রায়সই বলে থাকেন -ধর্ম যার যার উৎসব সবার, বাংলাদেশে আমরা খুবই উৎসব মূখর জাতি। যেকোনো উৎসবে আমরা সকলে অংশগ্রহন করি। এজন্য সকলের নিরাপত্তায় আমরা গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করছি। যাতে করে কোনো ধরণের জঙ্গিবাদী হামলা বা এধরণের সংশয় সৃষ্টি হতে না পারে সেদিকে আমরা দৃষ্টি রাখছি।

র‌্যাব প্রধান বলেন, দেশে যাতে কোনো ধরণের অপশক্তি বা উস্কানিমলৈক সংবাদ পরিবেশন, তথ্য পরিবেশন বা সোসাল মিডিয়াতে কোনো বিকৃত তথ্য কিংবা উস্কানিমুলক তথ্য প্রচারের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কিংবা আমাদের যে সামাজিক শৃঙ্খলা আছে সেটাকে ধ্বংস করার কোনো প্রয়াস গ্রহন করতে না পারে সেজন্য র‌্যাব সতর্ক রয়েছে।

এসময় র‌্যাব ডিজি দেশবাসীকে অনুরোধ জানান যাতে কোথাও কোনো উস্কানিমূলক কিছু দেখলে সঙ্গে সঙ্গে  তা  আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে। একই সঙ্গে কেউ কোনো ধরণের মিথ্যা গুজব এবং উষ্মা উস্কানীমূলক প্রপাগান্ডাতে বিভ্রান্ত  যেন না হন সে বিষয়েও দৃষ্টি আকর্ষণ করেন তিনি। এছাড়া সবাইকে অস্থার  সঙ্গে নিরাপত্তা বোধ নিয়ে উৎসব পালনের আহ্বান জানান।

তিনি বলেন, নিরাপত্তা জোরদার করায় দেশে এবার ৩১ হাজার ২ শ ৭২ টি স্থায়ী ও অস্থায়ী পূজা মণ্ডপে পূজা পালন করা হচ্ছে।  গত বছরের চেয়ে এবার ১ হাজার ৫ শ ৭২টি পূজা মণ্ডপ বেশি। দশ বছরে প্রায়  পূজা মণ্ডপের সংখ্যা তিন গুন বেড়েছে বলেও জানান তিনি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট