বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে দ্বিপক্ষীয় সহযোগিতা বৃদ্ধির আশা

বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে দ্বিপক্ষীয় সহযোগিতা বৃদ্ধির আশা

বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে দ্বিপক্ষীয় সহযোগিতা আরো বাড়ানোর বিষয়ে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণণ। রোববার (০৪ নভেম্বর) গণভবনে এক বৈঠকে তারা এ আশা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের বিষয়ে সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী জানান, বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে তার দ্বিপক্ষীয় বৈঠক হয়েছে। বৈঠকে  দুই দেশের দ্বিপক্ষীয় সহযোগিতার বিষয় ছাড়াও বিদ্যুৎ, আন্তঃযোগাযোগ ও অবকাঠামো খাতে সহযোগিতা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে বলেও উল্লেখ করেন বাংলাদেশ সফররত সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দুই দেশের মধ্যে সম্পর্ক আরো শক্তিশালী হবে বলেও প্রত্যাশা করেন ভিভিয়ান বালাকৃষ্ণণ।

রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনের লক্ষ্যে শনিবার (০৩ নভেম্বর)  বাংলাদেশ সফরে এসেছেন সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণণ। ঢাকায় পৌঁছানোর পর শনিবার রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মাহমুদ আলীর দেওয়া নৈশভোজে যোগ দেন ভিভিয়ান বালাকৃষ্ণণ।

রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর  দুপুরে প্লেনযোগে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারে গেছেন সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী। তার সঙ্গী হয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী। সন্ধ্যায় কক্সবাজার থেকে ঢাকায় ফিরবেন তারা। সফর শেষে সোমবার (০৫ নভেম্বর) ঢাকা ছাড়বেন ভিভিয়ান বালাকৃষ্ণণ।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট