বাংলাদেশ দলের টিম কনসালটেন্ট হচ্ছেন কারস্টেন, আইপিএলের পর চুক্তি

বাংলাদেশ দলের টিম কনসালটেন্ট হচ্ছেন কারস্টেন, আইপিএলের পর চুক্তি

হাথুরুসিংহে চলে যাওয়ার পর কোচ আনতে কূল-কিনারা খুঁজে পাচ্ছে না বিসিবি। অব্যাহত চেষ্টার ধারাবাহিকতায় একেরপর এক নাম সামনে আসে, কিন্তু কোচ পায় না বাংলাদেশ দল।

মঙ্গলবার মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন, আইপিএলের পর গ্যারি কারস্টেনকে পাওয়ার আশা করছে বোর্ড। সেটিও আবার কেবল বাংলাদেশ ক্রিকেট দলের পরামর্শক হয়ে আসছেন গ্যারি কারস্টেন।

দক্ষিণ আফ্রিকার সাবেক এ ব্যাটসম্যানের কোচিং ক্যারিয়ার বেশ চকচকে। ২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত ভারতের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ধনীদের জিতিয়েছেন বিশ্বকাপ। এরপর আর ভারতের সঙ্গে চুক্তি নবায়ন করেননি তিনি।

পরবর্তী দুই বছর (২০১১-২০১৩) স্বদেশী জাতীয় দলের ফুলটাইম কোচ হিসেবে যোগ দেন। বর্তমানে হোবার্ট হ্যারিকেনের প্রধান কোচ হিসেবে কাজ করছেন। আইপিএলের এবারের আসরে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ব্যাটিং কোচ হিসেবে কাজ করবেন কারস্টেন।

গত বছর অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ চলাকালীন পদত্যাগ করেন বাংলাদেশ দলের প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে। এরপর থেকেই মাশরাফি-সাকিবদের প্রধান কোচের পদটি শূন্য রয়েছে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পান এপ্রিলের মধ্যে প্রধন কোচ নিয়োগ দেয়া হবে বলে আশ্বাস দিলেও বিসিবি পরিচালক জালাল ইউনুস সময় সংবাদকে জানিয়েছিলেন, এই সময়ের মধ্যে প্রধান কোচ নিয়োগ দিতে সক্ষম হবে না বিসিবি।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট