বাগেরহাটে মনোনয়নপত্র নিলেন নায়ক শাকিল

বাগেরহাটে মনোনয়নপত্র নিলেন নায়ক শাকিল

চিত্রনায়ক শাকিল আহসান খান বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। অন্যদিকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নবনির্বাচিত মেয়র তালুকদার আবদুল খালেকের স্ত্রী হাবিবুন নাহার।

রবিবার শাকিলের পক্ষে তাঁর ভাগনে শাহরিয়ার নাজিম মনোনয়নপত্র সংগ্রহ করেন। আর বাগেরহাট জেলা নির্বাচন অফিস থেকে হাবিবুন নাহারের পক্ষে মঙ্গলবার দুপুরে মনোনয়নপত্র সংগ্রহ করেন বাগেরহাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র তালুকদার আবদুল বাকী। সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় তাঁকে দলীয় মনোনয়ন দেওয়া হয়।

২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৩ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আবদুল খালেক বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। সম্প্রতি হয়ে যাওয়া খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য স্পিকারের কাছে সংসদ সদস্যপদ থেকে অব্যাহতি নিয়েছিলেন তিনি। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশন আগামী ২৬ জুন এ আসনে উপনির্বাচনের তারিখ নির্ধারণ করে ১৬ মে তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৪ মে, যাচাই-বাছাই ২৭ মে এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ জুন।

কোনো আসন শূন্য হলে সেখানে ৯০ দিনের মধ্যে উপনির্বাচন আয়োজনে নির্বাচন কমিশনের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো. রুহুল আমিন মল্লিক বলেন, রামপাল ও মোংলা উপজেলা নিয়ে গঠিত এই আসনে মোট ভোটার ২ লাখ ২৭ হাজার ৬৪৬। উপনির্বাচনে অংশ নিতে মঙ্গলবার পর্যন্ত দুজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

নির্বাচনে শেষ পর্যন্ত যদি একজন প্রার্থী থাকেন, তাহলে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনের পর তাঁকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে বলে জানান ওই কর্মকর্তা।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট