বাজারে এসেছে Nokia X7 Plus (ভিডিও)

বাজারে এসেছে Nokia X7 Plus (ভিডিও)

নোকিয়ার পক্ষ থেকে গত মঙ্গলবার চীনে নতুন একটি স্মার্টফোন বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে, নোকিয়া এক্স ৭.১ প্লাস। এক ইভেন্টে নতুন এই স্মার্টফোন উন্মোচন করেছে এইচএমডি গ্লোবাল। এতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর এবং ৬.১৮ ইঞ্চি বড় ডিসপ্লে। ফোনের বডির ৮৬.৫% এরিয়া জুড়ে ডিসপ্লে থাকার ব্যবহারকারীরা পাবেন অনেক বেশি ভিউ এঙ্গেল।

এক্স ৭ এর অন্যান্য উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা আর রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। এছাড়াও, এতে ডিসপ্লের উপরে থাকবে কালো নচ।

নকিয়া এক্স৭ এ রয়েছে একটি ৬.১৮ ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে, যার । এক্স সিরিজের অন্যান্য ফোনের মত এর ডিসপ্লের উপরে থাকবে কালো নচ। ফোনের ভিতরে থাকবে স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট, ৪ জিবি বা ৬ জিবি র‌্যাম, আর স্টোরেজ হিসাবে থাকছে ৬৪জিবি বা ১২৮জিবি।

নকিয়া এক্স৭ এ রয়েছে দু’টি ক্যামেরা সেন্সর, যার একটি ১২মেগাপিক্সেল, অপরটি ১৩মেগাপিক্সেল, যাদের অ্যাপারচার যথাক্রমে এফ/১.৪ এবং এফ/১.৮। ক্যামেরা সেন্সরে ব্যবহার করা হয়েছে অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশান, যা হাতের কাঁপুনিকে উপেক্ষা করে ব্যবহারকারীদের ভালো ছবির নিশ্চয়তা।

ফোনে সামনে থাকছে সেলফি ক্যামেরা, যাতে ২০ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করা হয়েছে। ক্যামেরায় জিয ব্রান্ডের লেন্স ব্যবহার করা হয়েছে।

ক্যামেরায় রয়েছে এ.আই. বোকেহ ইফেক্ট ফিচার এবং ১৮টি প্রিসেট সিন’কে এর প্রসেসর এ.আই. রিকগনিশন প্রযুক্তি দ্বারা প্যাটার্ন মিলিয়ে ছবিকে সুন্দর ও প্রাণবন্ত করে তোলে।

অ্যালুমিনিয়াম এলয় দিয়ে বডির নকিয়া এক্স৭ এ ব্যবহার করা হয়েছে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম।

ফোনটিতে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক এবং ইউএসবি টাইপ সি পোর্ট রয়েছে। ব্যাকআপের জন্য এতে ৩,৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

চীনে নকিয়া এক্স৭ এর দাম রাখা হয়েছে ১৬০০ চাইনিজ ইয়েন, যা বাংলাদেশি টাকায় প্রায় ২০ হাজার টাকা।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট