বিএন‌পি চায় দেশ যা‌তে উন্নত না হয়: কামরুল

বিএন‌পি চায় দেশ যা‌তে উন্নত না হয়: কামরুল

দেশ উন্ন‌তির দি‌কে এ‌গিয়ে যাক বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ ই‌তিহা‌সের মাইলফলক হ‌য়ে থাকুক বিএন‌পি এটা চায় না ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শনিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে শিল্প ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন (আইইআইবি) উদ্যোগে খাদ্যশিল্প সেমিনারে তিনি এসব কথা বলেন ।

তিনি বলেন, আজ রাত ২ টা ১৪ মিনিটে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ হয়েছে। এটা আমাদের জন্য নিঃসন্দেহে একটি বড় অর্জন ও অহংকার করার মত একটি অর্জন।

খাদ্যমন্ত্রী ব‌লেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-এক উৎক্ষেপণ আমাদের একটি মাইলফলক হয়ে থাকবে। পাশাপাশি আমাদের একটি দুঃখের বিষয় হল। যারা রাষ্ট্র ক্ষমতায় ছিল সেই দল আমাদের এই অর্জনের জন্য কোনো ইতিবাচক মন্তব্য ক‌রেনি। এটা ইতিহাসের মাইলফলক হিসেবে থাকবে এটাকে তারা ভালো চোখে দেখছে না । যাতে আমরা পিছিয়ে থাকি, দেশ যাতে উন্নতির দিকে এগিয়ে না যায়; তারা (বিএন‌পি) সেই চিন্তা করে। এজন্য তারা কোনো ইতিবাচক মন্তব্য করছে না এটা আমাদের জন্য একটি দুঃখজনক ব‌লেও তি‌নি মন্তব্য ক‌রেন।

‌তি‌নি ব‌লেন, বাংলাদেশের যেখানে ১৬ কোটি মানুষ একটি আশায়, অপেক্ষায় ছিল। সেখানে কিছু গোষ্ঠী ও কিছু সংখ্যক মানুষ চায়না আমাদের এই উন্নতির ধারা অব্যাহত থাকুক এটা জাতির জন্য লজ্জাজনক।

এ সময় তিনি ফল ব্যবসায়ীদের সতর্ক করে বলেন, গত দুই বছরে ফরমালিনযুক্ত ফল আমরা ধ্বংস করেছি । এরপরেও যদি কোনো ব্যবসায়ী ফরমালিন মিশিয়ে ফল বা কোন কিছু বিক্রি করে তাহলে তাদের জন্য কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে।

আয়োজক কমিটির সভাপতি আলহাজ্ব আবুল বাসারের সভাপতিত্বে সেমিনা‌রে উপস্থিত ছিলেন আইইআইবির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গিয়াসউদ্দিন আহমেদ চৌধুরী, ভাষাসৈনিক শামসুল হুদা, আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট