বিগ ব্যাশে নয়, বিপিএলে খেলতে আগ্রহ প্রকাশ করেছেন শেন ওয়াটসন

বিগ ব্যাশে নয়, বিপিএলে খেলতে আগ্রহ প্রকাশ করেছেন শেন ওয়াটসন

আইপিলের উত্তেজনা,বিপনন,ধরা ছোঁয়ার বাইরে। ফ্রাঞ্চাইজি ভিত্তিক টোয়েন্টি-২০ আসরের মধ্যে  দ্বিতীয় সেরা কোনটি ? অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ,না বাংলাদেশের বিপিএল ? উত্তরটা একটি সিদ্ধান্তে জানিয়ে দিয়েছেন সাবেক নাম্বার ওয়ান অল রাউ্ন্ডার অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন।

২০১৬ সাল থেকে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকা এই পেস অল রাউন্ডার এখন টোয়েন্টি-২০ ক্রিকেটের ফেরিওয়ালা। খেলছেন আইপিএল,বিগ ব্যাশ,সিপিএলে। চেন্নাই সুপার কিংসের হয়ে সর্বশেষ আসরের ফাইনালে ৮০ রানের ইনিংসটি এখনো চোখের সামনে ভেসে উঠছে দর্শকদের।

বিপিএলের ৭ম সংস্করনে ওয়াটসনকে দলে ভিড়িয়ে চমক দেখাতে চেয়েছিল খুলনা টাইটান্স। কিন্তু বিপিএলের প্রথম ৬ আসরের চক্র পূরন হওয়ায় পরবর্তী ৪ আসরের জন নুতন আইন হচ্ছে। তাতেই ওয়াটসন এবং তামিমকে দলে পাওয়া অনিশ্চিত হয়েছে খুলনা টাইটান্সের।

বিপিএল শুরু হতে বাকি মাত্র ৪ মাস। রিটেইন ক্রিকেটারদের এক্ষুনি না নিতে পারলে সমস্যায় পড়তে হবে, তাই ৩১৬ টোয়েন্টি-২০ ম্যাচে ৮১৮২ রান এবং ২১৬ উইকেটের মালিক শেন ওয়াটসনকে চূড়ান্ত করে, আইকন ক্যাটাগরীতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিমকে ছুটিয়ে এনে এখন বিপিএল গভর্নিং কাউন্সিলের সিদ্ধান্তের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে খুলনা টাইটান্সকে।

এমন পরিস্থিতির কথাই জানিয়েছেন খুলনা টাইটান্স এর মালিক এবং বিসিবি পরিচালক কাজি ইনাম আহমেদ-‌  ‘আমরা আমাদের কাজ এগিয়ে যাচ্ছিলাম। অগাস্ট মাস চলছে খেলা হবে ডিসেম্বর থেকে। আমাদের প্রস্তুতির ব্যাপার আছে।একটা ধারণা ছিল চারটা রিটেইন থাকবে। ফরেন এবং লোকাল প্লেয়ার  মিলিয়ে। সে আলোকে খুলনা টাইটান্স শেন ওয়াটসনের সঙ্গে কথা বলেছে। আমরা এটা ঘোষণা দিয়েছি। মাহমুদউল্লাহ রিয়াদ আমাদের তিনবছর আইকন ছিল। আমরা অন্য আইকনের সঙ্গেও কথা বলতে পারি। সেভাবেই আমরা আলোচনা করেছিলাম। তামিম ইকবালের যে কথাটা বলছেন। তাঁর সঙ্গে আসলে আমাদের কথা হয়েছিল।’

বিপিএল যখন চলবে, তখন অস্ট্রেলিয়ার বিগ ব্যাশও থাকবে মাঠে। তারপরও বিগ ব্যাশে নয়, বিপিএলে খেলতে আগ্রহ প্রকাশ করেছেন শেন ওয়াটসন। ব্যক্তিগত সম্পর্কের কারনে ওয়াটসন খুলনা টাইটান্সে চুক্তিবদ্ধ হয়েছেন বলে জানিয়েছেন তিনি-‌ ‘শেন ওয়াটসনের সঙ্গে আমাদের যে আলাপ হয়েছে তা কিন্তু আমি বলেছি। ফেসবুক পেজে শেয়ার করেছি। তাঁর সাথে চুক্তি হয়েছে। সে কিন্তু বিগ ব্যাশে খেলবে না। পরের দুই বছর সে বিপিএল খেলতে আসতে আগ্রহী। এটা কিন্তু শুধু খুলনা টাইটান্সের বিষয় নয়। এটা বিপিএলের জন্যই অনেক বিশাল জিনিস। বিবিএল বাদ দিয়ে সে কিন্তু বিপিএল খেলতে চাচ্ছে।’

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট