বিভিন্ন জেলায় কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি, বজ্রপাতে নিহত ৫

বিভিন্ন জেলায় কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি, বজ্রপাতে নিহত ৫

সারাদেশে বজ্রপাত ও শিলার আঘাতে ৫ জনের মৃত্যু হয়েছে। রংপুরের বদরগঞ্জ ও গঙ্গাচড়ায় ২ জন, কিশোরগঞ্জের ভৈরবে ১ জন ও দিনাজপুরের পার্বতীপুরে ১ জনের মৃত্যু হয়েছে। মাগুরার দহরসিংড়ায় শিলার আঘাতে মারা গেছে ১ জন।

মধ্য চৈত্রের বিকেলে রাজধানী ঢাকায় দমকা হাওয়া ও ধূলিঝড়ের পর স্বস্তির বৃষ্টি হয়েছে। তবে বৃষ্টির আগে ধূলিঝড়ে পথচারীদের দুর্ভোগ পোহাতে হয়। পঞ্চগড়, ঠাকুরগাঁও, লালমনিরহাট, কুড়িগ্রামসহ দেশের উত্তরের কয়েকটি জেলায় শিলাবৃষ্টি ও ঝড় হয়েছে। এতে বাড়িঘরসহ ফসলের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

লালমনিরহাটে ১০ মিনিট স্থায়ী শিলাবৃষ্টিতে জেলার হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলার বিভিন্ন এলাকায় বসত-বাড়িসহ ফসলের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। এসব এলাকার টিনের চালা ভেঙে গেছে। এছাড়াও ভুট্টা ও ইরি-বোরোসহ সবজি ক্ষেত নষ্ট হয়ে গেছে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে সহযোগিতার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে আবেদন করা হবে।

গাইবান্ধার পলাশবাড়ী, সাঘাটা, গোবিন্দগঞ্জ ফুলছড়ি উপজেলার শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। শিলাবৃষ্টির আঘাতে পলাশবাড়ীতে কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

ঠাকুরগাঁওয়ে শিলাবৃষ্টিতে হরিপুর উপজেলার বরুয়াল ও বনগাঁ গ্রামের হাজারেরও বেশী ঘরবাড়ির ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক