বিরাট স্বীকৃতি অনুষ্কার, দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন অভিনেত্রী

বিরাট স্বীকৃতি অনুষ্কার, দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন অভিনেত্রী

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা। তবে অভিনেত্রী হিসেবে নয়, অনুষ্কা এই সম্মান পাচ্ছেন প্রযোজক হিসেবে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, প্রযোজক হিসেবে অনুষ্কার নতুন ভাবনা ও অবদানকে মাথায় রেখেই তাঁকে এই পুরস্কারের জন্য বিবেচনা করেছে দাদাসাহেব ফালকে ফাউন্ডেশন।

প্রসঙ্গত, প্রযোজক হিসেবে অনুষ্কার প্রথম ছবি ‘এনএইচ১০’। ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত সেই ছবির মুখ্য চরিত্রে ডিগ্ল্যাম লুকে অভিনয় করে সকলকে চমকে দিয়েছিলেন বিরাট-ঘরণি। নতুন ধরনের থ্রিলার ছবিটি দর্শকদের মুগ্ধ করেছিল।

এর পরে তিনি প্রযোজনা করেছিলেন ‘ফিল্লৌরি’। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত রোম্যান্টিক ধাঁচের এই ছবিটিতেও অনুষ্কা অভিনয় করেছিলেন। ভৌতিক চরিত্রে সেই প্রথম কাজ করেন তিনি।

আর এবছর, অর্থাৎ ২০১৮-তে মুক্তি পেয়েছে ‘পরি’। এই ছবিতেও তিনি ছিলেন মুখ্য চরিত্রে। মানুষ নয় এক পরির চরিত্রে ছিলেন তিনি। ছকভাঙা হরর ছবি হিসেবে দর্শককে মুগ্ধ করেছে ‘পরি’

এখনও পর্যন্ত প্রযোজনা করা তিনটি ছবিতেই নতুনদের সুযোগ দেওয়া ও ভিন্ন ঘরানার গল্প বেছেছেন অনুষ্কা। তাঁর সেই প্রচেষ্টাকেই সম্মান জানাল দাদাসাহেব ফালকে ফাউন্ডেশন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট