‘’বিলম্বিত হলেও আমরা এই মামলার রায়ে অখুশি না, তবে পুরোপুরি খুশিও না’’

‘’বিলম্বিত হলেও আমরা এই মামলার রায়ে অখুশি না, তবে পুরোপুরি খুশিও না’’

২১শে আগষ্ট গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিক্রিয়া জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এই মামলার মাস্টারমাইন্ড কে তা দেশের মানুষ জানে। ওইদিন আইভি রহমানসহ আরো ২৩ টি প্রাণ রক্তে ভেসে গেছে। এই মামালার আলামত নষ্ট করা হয়েছে। গ্রাম থেকে একটা ছেলেকে ধরে এনে জজ মিয়া নাটক সাজানো হয়েছে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রে এক প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একথা বলেন।

তখন হাওয়া ভবনই ছিল এই হামলার কেন্দ্রবিন্দু। ওখান থেকেই নির্দেশ এসেছে। মুফতি হান্নান স্টেটমেন্ট দিয়েছে তারেক রহমান যে এই মামলার সঙ্গে জড়িত ছিল। দীর্ঘ ১৪ বছর পরে এই মামলার রায় হয়েছে। বিলম্বিত হলেও আমরা এই মামলার রায়ে অখুশি না। তবে পুরোপুরি খুশিও না।

এর আগে বেলা ১২টার দিকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করা হয়। মামলার জীবিত ৪৯ আসামির মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন বিচারক। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপি চেয়ারপারসনের সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল ১-এর বিচারক শাহেদ নূর উদ্দিন আজ বুধবার (১০ অক্টোবর) এই রায় ঘোষণা করেন। রায়ের সময় ৩১ আসামিকে আদালতে হাজির করা হয়। মামলার পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট