বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল আর্জেন্টিনা

বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল আর্জেন্টিনা

২০১৪ বিশ্বকাপর ফাইনালিস্ট আর্জেন্টিনা এবারের আসরেও অন্যতম হট ফেভারিট। যদিও বেশ কাঠখড় পুড়িয়ে লাতিন আমেরিকার হয়ে বিশ্বকাপে মূল পর্বের টিকেট নিশ্চিত করে দলটি। তাও আবার তারকা লিওনেল মেসির একার নৈপুণ্যে।

সম্প্রতি আর্জেন্টিনা দলের কোচ জর্জ সাম্পাওলি রাশিয়া বিশ্বকাপের জন্য ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন। যা ছিল চমকে ঠাসা।

কিন্তু ঠিক শেষের মুহুর্তে সাদা-আকাশিদের শিবিরে অন্ধকার মেঘের ঘনঘটা। জানা গেল, হাঁটুর ইনজুরির কারণে রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন দলটির গোলরক্ষক সার্জিও রোমেরো। দলকে বিশ্বকাপের টিকিট নিশ্চিতে কম চেষ্টা ছিল না এই তারকা গোলরক্ষকের।

ম্যানচেস্টার ইউনাইটেডের ৩১ বছর বয়সী এই গোলরক্ষকের চোট প্রসঙ্গে এএফএ জানিয়েছে, ‘তার ডান হাঁটুতে ‘ব্লকেজ’ ধরা পড়েছে। অস্ত্রোপচার করাতে হবে। ‘আগামী কদিনের মধ্যে’ তাঁর বিকল্প গোলরক্ষকের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছে এএফএ। আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াডে বাকি দুই গোলরক্ষক চেলসির উইলি ক্যাবালেরো ও রিভারপ্লেটের ফ্রাঙ্কো আরমানি। রোমেরোর বিকল্প হিসেবে প্রাথমিক দল থেকে তাইগ্রেসের গোলরক্ষক নাহুয়েল গুজম্যানের নাম ঘোষণা করতে পারে এএফএ।

প্রসঙ্গত, একই কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েন লাতিন আমেরিকার আরেক জনপ্রিয় দল ব্রাজিলের তারকা ডিফেন্ডার দানি আলভেস। পিএসজির হয়ে ফ্রেঞ্চ লিগের ফাইনাল খেলার সময় হাঁটুর ইনজুরিতে পড়েন ৩৫ বছর বয়সী এই তারকা। পরবর্তীতে ডাক্তার সাফ জানিয়ে দেন, তিনমাসেরও বেশি সময় মাঠের বাইরে থাকতে হবে পিএসজি কাম ব্রাজিল তারকাকে।

এখন দেখার বিষয় রোমেরোকে ক’মাস মাঠের বাইরে থাকা লাগে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট