বিশ্বে প্রথম আসুসের ৮জিবি র‍্যামের ফোন

বিশ্বে প্রথম আসুসের ৮জিবি র‍্যামের ফোন

স্মার্টফোনের বাজারে আসুসের ফোনের বেশ চাহিদা আছে। এবার তাইওয়ানের এই সংস্থা বাজারে নিয়ে আসতে চলেছে আসুসের ৮ জিবি র‌্যামের ফোন।

ফোনটির মডেল আসুস ‘জেনফোন এআর’। এই ফোনে থাকছে গুগল ডেভেলপিং প্ল্যাটফর্ম ‘ট্যাঙ্গো’ এবং ‘ডে ড্রিম সাপোর্ট’। আসুসের দাবি, তারাই প্রথম বিশ্বে ৮ জিবি র‌্যামের ফোন এনেছে।

আর কী কী থাকছে জেনফোন এআর-এ? ৫.৭০ ইঞ্চি ডিসপ্লে এবং কোয়াড কোর প্রসেসর ফিচার রয়েছে এই ফোনে। এছাড়াও থাকছে ৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ৮ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা। জেনফোন এআর মডেলের রেজোলিউশন ১৪৪০x ২৫৬০ পিক্সেল। মোবাইলের অপারেটিং সিস্টেমটি অ্যানড্রয়েড নুগাট। ব্যাটারির ক্ষমতা ৩৩০০ মিলি অ্যাম্ফিয়ার প্রতি ঘণ্টা (এমএএইচ)। বাজারে এখন আসুসের জেনফোন ‘এআর’ হল দ্বিতীয় মোবাইল ফোন যেটির ট্যাঙ্গো প্ল্যাটফর্ম রয়েছে।

এর আগে লেনেভো নিয়ে এসেছিল ট্যাঙ্গো প্ল্যাটফর্মের ফোন। কিন্তু আসুস আরও একধাপ এগিয়ে ট্যাঙ্গোর সঙ্গে ‘ডে ড্রিম’ প্ল্যাটফর্মও নিয়ে এল। এতে ভার্চুয়াল রিয়েলিটিকে অন্যমাত্রায় অনুভব করবেন ইউজাররা। টেক এক্সপার্টদের মতে, মোবাইলে গেম খেলতে যারা ভালবাসেন, তাদের জন্য জেনফোন এআর আদর্শ। বুধবার জেনফোন এআর-এর সঙ্গে জেনফোন থ্রি জুম লঞ্চ করে আসুস। তবে জেনফোন এআর-এর সঠিক দাম এখনও জানা যায়নি।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট