বিশ্রামে কোহলি-ধোনি, নেতার দায়িত্বে হয়ত রোহিত

বিশ্রামে কোহলি-ধোনি, নেতার দায়িত্বে হয়ত রোহিত

শ্রীলঙ্কার ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ-ভারতকে নিয়ে ত্রিদেশীয় টুর্নামেন্ট সিরিজের আয়োজন করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। আসন্ন এই সিরিজে ভারতের হয়ে অধিনায়কত্বের দায়িত্ব পালন করবেন রোহিত শর্মা। এর আগে ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। সে বার ২ ম্যাচ জিতে সিরিজ জয় করে ভারত।

এই সিরিজে ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি বিশ্রামে থাকবেন। যদিও এখনো পুরোপুরি ভাবে সিদ্ধান্ত হয়নি কে হবে নিদহাস ট্রফির অধিনায়ক। কিন্তু ভারতীয় গণমাধ্যম থেকে জানা যায়, আসন্ন সিরিজে ভারতের অধিনায়কের দায়িত্বে থাকবেন রোহিত শর্মা।

এই সিরিজে অধিনায়ক বিরাট কোহলি, মাহেন্দ্র সিং ধোনি, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ এবং হার্দিক পান্ডিয়াকে একাদশে রাখবে না ভারত। তাই বলা যায়, দ্বিতীয় সারির একটি দল নিয়েই মাঠে নামবে রোহিতরা। অবশ্য এই দলে সুযোগ পাবে কিছু তরুণ ক্রিকেটার। আর এই তরুণ দলটিরই নেতৃত্ব দিবেন দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা।

শ্রীলঙ্কা-ভারত ম্যাচ দিয়ে আগামী ৬ মার্চ মাঠে গড়াবে নিদাহাস ট্রফি। তারপর দ্বিতীয় ম্যাচে ৮ মার্চ প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশকে পাবে ভারত।

রাউন্ড রবিন পদ্ধতিতে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। যার ফলে আসরে প্রতিটি দল একে অন্যের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। পয়েন্ট তালিকার শীর্ষ দুই প্রতিযোগী ফাইনালের জন্য নির্বাচিত হবে। সিরিজের ফাইনাল ম্যাচ টি হবে আগামী ১৮ মার্চ।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট