বিয়ে নিয়ে যা বললেন রাহুল!

বিয়ে নিয়ে যা বললেন রাহুল!

রাহুল গান্ধী ভারতের বিরোধী রাজনৈতিক দল কংগ্রেসের সভাপতি। বর্তমানে তার বয়স ৪৮ বছর। কিন্তু এখনো বিয়ের পিঁড়িতে বসেননি ১৯৭০ সালে গান্ধী পরিবারে জন্ম নেয়া রাহুল। মঙ্গলবার দেশটির জাতীয় একটি দৈনিকের সম্পাদক বিয়ের ব্যাপারে রাহুলকে প্রশ্ন করেন। এর জবাবে কংগ্রেসের এই সভাপতি বলেন, তিনি দলের সঙ্গে বিয়ের বন্ধনে বাঁদা পড়েছেন। খবর এনডিটিভি।

দু’দিনের সফরে হায়দরাবাদে রয়েছেন রাহুল গান্ধী। তিনি বলেছেন, নরেন্দ্র মোদি ২০১৯ সালে ভারতের প্রধানমন্ত্রী হতে পারবেন না। এমনকি আগামী লোকসভার নির্বাচনে বিজেপি ২৩০টি আসনও পাবে না বলে ধারণা রাহুলের। তিনি বলেনৈ, সুতরাং নরেন্দ্র মোদির প্রধানমন্ত্রী হওয়ার প্রশ্নই আসে না।

তিনি বলেন, উত্তরপ্রদেশ এবং বিহারে বিজেপি জোটের বাইরে যে দলগুলো রয়েছে তাদের জোটের কারণে বিজেপির আসন কমে যাবে।

কংগ্রেস অথবা বিজেপি জোটের বাইরের অন্য কোনো রাজনৈতিক দল যদি সংখ্যাগরিষ্ঠতা পায় তাহলে কে সরকারপ্রধান হতে পারেন? এমন এক প্রশ্নের জবাব কৌশলে এড়িয়ে গেছেন রাহুল গান্ধী। তবে তিনি বলেছেন, তারা এটি নিয়ে বিস্তর কাজ করবেন।

একই সঙ্গে বিভিন্ন রাজ্যে সমমনা দলগুলোর সঙ্গে জোট বাঁধার ইঙ্গিত দিয়েছেন কংগ্রেসের এই সভাপতি। তবে তেলেঙ্গানার ক্ষমতায় কংগ্রেসই আসবে বলে দৃঢ় আত্মবিশ্বাস রয়েছে তার।

অন্যদিকে, অন্ধ্রপ্রদেশে ২০১৪ সালের নির্বাচনে শূন্য হাতে ফিরতে হয়েছে কংগ্রেসকে। সেখানে এবার কেমন করবে তার দল? রাহুল বলেন, রাজ্যে দলীয় অবস্থান উন্নত করার কাজ চলছে।

এছাড়া দেশজুড়ে চলমান সহিংসতার ঘটনায় সরকারের ব্যর্থতাকে দায়ী করেছেন তিনি। এর পাশাপাশি রাহুল গান্ধী সরকারের সমালোচনা করে বলেন, চীন ২৪ ঘণ্টায় ৫০ হাজার মানুষকে কাজ দিতে পারে কিন্তু ভারত একই সময়ে মাত্র ৪৫৮ জনকে কাজ দিতে পারে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট