বোল্টের হ্যাটট্রিকে জিতল নিউজিল্যান্ড

বোল্টের হ্যাটট্রিকে জিতল নিউজিল্যান্ড

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হয়ে ওয়ানডে সিরিজে জয়ে ফিরল নিউজিল্যান্ড। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ট্রেন্ট বোল্টের দুর্দান্ত হ্যাটট্রিকে পাকিস্তানকে ৪৭ রানের ব্যবধানে হারিয়েছে কিউইরা। এই জয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল সফরকারীরা।

আবুধাবির প্রথম ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারে সফরকারীরা ৯ উইকেটে করে ২৬৬ রান। জবাবে ২১৯ রানে গুটিয়ে যায় পাকিস্তান।

ব্যাট হাতে রস টেলর ৮০ রানের ইনিংস খেলে লড়াই করার মতো স্কোর এনে দেন সফরকারীদের। পরে বল হাতে জ্বলে ওঠেন কিউই বোলাররা। যেখানে সবচেয়ে বেশি অবদান বোল্টের, নিউজিল্যান্ডের তৃতীয় বোলার হিসেবে ওয়ানডেতে হ্যাটট্রিক করেছেন এই পেসার। ম্যাচসেরার পুরস্কার জেতা বোল্ট ৫৪ রান খরচায় পেয়েছেন ৩ উইকেট।

২৬৭ রানের লক্ষ্যে খেলতে নামা পাকিস্তানের টপ অর্ডার গুঁড়িয়ে দেন বোল্ট। শুরুতেই হ্যাটট্রিক পূরণ করে ম্যাচের নিয়ন্ত্রণ নিউজিল্যান্ডের কাছে নিয়ে আসেন তিনি। ইনিংসের তৃতীয় ওভারের দ্বিতীয় বলে ফখর জামানকে বোল্ড করে শুরু করে তিনি হ্যাটট্রিক যাত্রা। পরের বলে বাবর আজমকে স্লিপে ক্যাচ বানান রস টেলরের হাতে। এরপর চতুর্থ বলে মোহাম্মদ হাফিজকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলে পূরণ করেন হ্যাটট্রিক।

ভেঙে পড়া পাকিস্তান ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল সরফরাজ আহমেদ (৬৪) ও ইমাদ ওয়াসিমের (৫০) ব্যাটে। তবে বোল্টের সঙ্গে লুকে ফার্গুসন (৩/৩৬) ও কলিন ডি গ্র্যান্ডহোমের (২/৪০) চমৎকার বোলিংয়ের সামনে ৪৭.২ ‍ওভারে পাকিস্তান গুটিয়ে যায় ১২৯ রানে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে বিপদে পড়েছিল নিউজিল্যান্ডও। শুরুতেই তারা হারায় জর্জ ওয়ার্কারের (১) উইকেট। ভালো শুরু করেও ইনিংস লম্বা করতে ব্যর্থ হন কলিন মুনরো (২৯) ও কেন উইলিয়ামসন (২৭)। তবে রস টেলরের ৮০ ও টম ল্যাথামের ৬৮ রানে ভর দিয়ে ২৬৬ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট