‘ব্যালন ডি’অর পাওয়ার যোগ্য ছিল রোনালদো’

‘ব্যালন ডি’অর পাওয়ার যোগ্য ছিল রোনালদো’

গত মৌসুমে রিয়াল মাদ্রিদের জার্সিতে দুর্দান্ত পারফর্ম করেছিলেন। চ্যাম্পিয়নস লিগ জেতাতে দলটির হয়ে দারুণ অবদান রেখেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দেশের জার্সিতে বিশ্বকাপে করেছিলেন হ্যাটট্রিক। তারপরও এবার ব্যালন ডি’অর পাননি পর্তুগিজ এ ফরোয়ার্ড। স্বাভাবিকভাবেই হতাশ হয়েছেন জুভেন্টাস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। এরপরই তিনি বলেছেন, এবারের ব্যালন ডি’অর পাওয়ার যোগ্য ছিল রোনালদো।

রোনালদো ও গ্রিজমানকে পেছনে ফেলে এবার ব্যালন ডি’অর পুরস্কার নিজের করে নিয়েছেন লুকা মদ্রিচ। সেখানে দ্বিতীয় রানারআপ হয়েছেন রোনালদো। গ্রিজমানের স্থান হয়েছে তৃতীয় রানারআপে।

রিয়াল মাদ্রিদকে হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ জয়ে দারুণ ভূমিকা রেখেছিলেন মদ্রিচ। রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ওঠাতেও দারুণ অবদান ছিল ৩৩ বছর বয়সী এই ক্রোয়েশিয়ার  মিডফিল্ডারের। তারপরও জুভেন্টাস কোচ আল্লেগ্রি মনে করেন রোনালদো ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর পাওয়ার যোগ্য ছিল,‘রিয়াল মাদ্রিদের হয়ে সে যা করেছে তার জন্য আমি মনে করি সে ব্যালন ডি’অর জয়ের যোগ্য ছিল। সে রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতেছিল।’

ব্যালন ডি’অর না জিতলেও পরেরবোর সেটা নিজের করে নিতে রোনালদোকে আরও অনুপ্রাণিত করবে বলেই বিশ্বাস আল্লেগ্রির, ‘সত্যি বলতে বিশ্বকাপে সে পর্তুগালের হয়ে বেশি দূর যেতে পারেনি। এরপরও আমি মনে করি সে এটার যোগ্য ছিল। কিন্তু আমি মনে করি এটা (না পাওয়াটা) এই মৌসুমে তাকে আরও ভালো করার এবং জুভেন্টাসের হয়ে পরের ব্যালন ডি’অর জেতার জন্য একটা অনুপ্রেরণা হতে পারে।’

চলতি মৌসুমের আগেই জুভেন্টাসে যোগ দিয়েছিলেন রোনালদো। কিন্তু পারফরম্যান্সে পড়েনি কোন প্রভাব। তুরিনের ক্লাবটির জার্সিতেও দুর্দান্ত গতিতেই ছুটছেন তারকা এ ফরোয়ার্ড। এখন পর্যন্ত ১৮ ম্যাচে দলটির হয়ে তিনি করেছেন ১১টি গোল।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট