ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক

ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক

জাপানে জি-সেভেন আউটরিচ সম্মেলনের ফাঁকে ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার দুপুরে জি-সেভেন শীর্ষ সম্মেলনের ভেনু কাশিকো দ্বীপের শিমা কানকো হোটেলের শুবাকি কক্ষে বৈঠকে বসেন  এই দুই নেতা।

তারা দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর সফরসঙ্গীরা।  এসময় পররাষ্ট্র মন্ত্রী এ এইচ মাহমুদ আলী ও পররাষ্ট্র সচিব শহীদুল হক উপস্থিত ছিলেন।

এর আগে ২০১৪ সালের জুলাই মাসে শেখ হাসিনা গার্ল সামিটে যোগ দিতে লন্ডন গেলে সেখানে ডেভিড ক্যামেরনের বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে তাদের মধ্যে বৈঠক হয়।

অর্থনীতি, সামাজিক ও নারী উন্নয়নে বাংলাদেশের অগ্রগতির ‘ভূয়সী প্রশংসা’ করে সেই বৈঠকে শেখ হাসিনার সরকারের প্রতি সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দিয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

এই সাফল্য কীভাবে এল- তা দেখতে বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেছিলেন ক্যামেরন। গতবছর যুক্তরাজ্যের নির্বাচনে ক্যামেরনের দল কনজারভেটিভ পার্টি পুনর্নির্বাচিত হলে তাকে অভিনন্দন  জানানোর পাশাপাশি বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক