ভারতীয় সিনেমার সব রেকর্ড ভেঙে দিলো ‘থাগস অব হিন্দুস্তান’!

ভারতীয় সিনেমার সব রেকর্ড ভেঙে দিলো ‘থাগস অব হিন্দুস্তান’!

শিরোনামটি মোটেও অবাক করার মতো নয়। কেননা যেই সিনেমায় অমিতাভ বচ্চন ও আমির খানের মতো দুই মহারথি অভিনয় করেছেন, সেটা সমস্ত রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়বে, এটাই তো স্বাভাবিক।

বলছি সদ্য মুক্তি পাওয়া বহুল আলোচিত সিনেমা ‘থাগস অব হিন্দুস্তান’-এর কথা। বৃহস্পতিবার (৮ নভেম্বর) বিশ্বব্যাপী ৭ হাজার সিনেমা হলে মুক্তি পায় এই সিনেমা। আর মুক্তির প্রথম দিনেই সিনেমাটি আয় করেছে ৫২ কোটি রুপি! যা কিনা ভারতীয় সিনেমার ইতিহাসে প্রথম দিনের আয়ে সর্বোচ্চ।

বলিউডের বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ বলেছেন, ‘থাগস অব হিন্দুস্তান’ হিন্দি সিনেমার সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। এবং নতুন বেঞ্চমার্ক তৈরি করেছে। শুধু হিন্দি ভার্সনেই প্রথম দিনে সিনেমাটি ৫০.৭৫ কোটি রুপি আয় করেছে। পাশাপাশি তামিল ও তেলেগু ভার্সনে ১.৫ কোটি রুপি আয় করেছে। ফলে প্রথম দিনেই ‘থাগস অব হিন্দুস্তান’-এর ঘরে ৫২ কোটি রুপি এসে গেছে।

সব রেকর্ড ভেঙে দিলো ‘থাগস অব হিন্দুস্তান’!

এর আগে সর্বোচ্চ ওপেনিং ডে কালেকশন ছিলো ৩৪.৭৫ কোটি রুপি। চলতি বছর মুক্তি পাওয়া সঞ্জয় দত্তের বায়োপিক ‘সঞ্জু’ গড়েছিলো সেই রেকর্ড।

বক্স অফিসে ঝড় তুললেও সমালোচকদের সন্তুষ্ট করতে পারেনি ‘থাগস অব হিন্দুস্তান’। প্রথম দিনেই ভারতের অধিকাংশ গণমাধ্যমে সিনেমাটির রিভিউ প্রকাশ হয়। আর প্রত্যেকটি রিভিউতেই সিনেমাটিকে ‘বাজে সিনেমা’ হিসেবে আখ্যা দেয়া হয়।

‘থাগস অব হিন্দুস্তান’ পরিচালনা করেছেন বিজয় কৃষ্ণ আচার্য। ১৮৩৯ সালে প্রকাশিত ‘কনফেশন অব থাগ’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয় এই সিনেমা। এতে অমিতাভ বচ্চন ও আমির খান ছাড়া আরো অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখ প্রমুখ।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট