ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদাম্বরম গ্রেপ্তার

ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদাম্বরম গ্রেপ্তার

 অর্থ আত্মসাতের অভিযোগে ভারতের সাবেক অর্থমন্ত্রী ও প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা পালানিয়াপ্পান চিদাম্বরমকে গ্রেপ্তার করেছে দেশটির তদন্ত সংস্থা।

৭৩ বছর বয়সী চিদাম্বরমকে দক্ষিণ দিল্লির নিজ বাড়ি থেকে বুধবার মধ্য রাতে গ্রেপ্তার করা হয় বলে সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই) মুখপাত্র অভিষেক দয়াল নিশ্চিত করেছেন।

অর্থমন্ত্রী থাকাকালে ২০০৬ সালে তার ছেলের কোম্পানির জন্য মরিশাস ভিত্তিক একটি ফার্ম থেকে অবৈধভাবে টাকা প্রাপ্তির অভিযোগ রয়েছে চিদাম্বরমের বিরুদ্ধে।

প্রায় তিনশ কোটি রুপির (৪৩ মিলিয়ন মার্কিন ডলার) অর্থ পাচারের মামলায় আসামি হিসেবে ইতিমধ্যে তার ছেলে কার্তি চিদাম্বরমের নাম এসেছে।

এদিকে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে চিদাম্বরম পাল্টা অভিযোগ করে বলছেন, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন মোদি সরকার রাজনৈতিক উদ্দেশ্যে এসব করছেন।

গ্রেপ্তারের ঘন্টাখানেক আগে চিদাম্বরম সুপ্রিম কোর্টেরও শরণাপন্ন হয়েছিলেন, কারণ তার আগেরদিন দিল্লি হাইকোর্ট তার জামিনের আবেদন নাকচ করে দেয়।

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের এই সিনিয়র নেতা ১৯৮৪ সাল থেকে সাংসদ হিসেবে দায়িত্ব পালন করছেন এবং ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট