ভিড়ের মধ্যেই শরীরে হাত, নিগৃহীত নামী গায়িকা! মুখ খুললেন টুইটারে

ভিড়ের মধ্যেই শরীরে হাত, নিগৃহীত নামী গায়িকা! মুখ খুললেন টুইটারে

একই সঙ্গে তাঁর উপলব্ধি, দৈনন্দিন জীবনে অসংখ্য মহিলা একইভাবে নিগ্রহের স্বীকার হচ্ছেন। চিন্ময়ীর মতে, অনেক ক্ষেত্রে পরিচিতদের হাতেই যৌন নিগ্রহের স্বীকার হচ্ছেন মেয়েরা।

ভিড়ে ঠাসা অনুষ্ঠানের মধ্যেই শ্লীলতাহানির শিকার হলেন দক্ষিণের নামী সঙ্গীতশিল্পী চিন্ময়ী। টুইটারে তাঁর অভিযোগ, ভিড়ের মধ্যেই তাঁর শরীরে হাত দিয়ে যৌন হেনস্থা করা হয়। রবিবার এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন চিন্ময়ী।

বিষয়টি নিয়ে পুলিশে অভিযোগ না জানালেও সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে সরব হন এই সঙ্গীতশিল্পী। মেয়েদের এধরনের হেনস্থা বন্ধ করতে সমাজের কীভাবে রুখে দাঁড়ানো উচিত, সেই বার্তাই দিয়েছেন চিন্ময়ী। একই সঙ্গে তাঁর উপলব্ধি, দৈনন্দিন জীবনে অসংখ্য মহিলা একইভাবে নিগ্রহের স্বীকার হচ্ছেন। চিন্ময়ীর মতে, অনেক ক্ষেত্রে পরিচিতদের হাতেই যৌন নিগ্রহের স্বীকার হচ্ছেন মেয়েরা।

তবে কোন অনু্ষ্ঠানে এই ঘটনা ঘটছে, তা নির্দিষ্ট করে জানানি চিন্ময়ী। টুইটারে তিনি লিখেছেন, ‘‘দীর্ঘ দিন পরে ফের একটি অনুষ্ঠানে গিয়ে ভিড়ের মধ্যে আমার গায়ে হাত দিয়ে হেনস্থা করা হল। ইনস্টাগ্রামে এই ঘটনা শেয়ার করতে গিয়ে বুঝতে পারলাম ছোটবেলাতেই কীভাবে পরিচিতদের হাতেই নিগ্রহের স্বীকার হয় মেয়েরা।

অনেক সময়ে যে মেয়েরা হেনস্থার শিকার হন, তাঁদের পোশাক, চরিত্র নিয়েই অনেক সময় প্রশ্ন তোলা হয়। মেয়েদের পাল্টা দোষারোপ করার এই প্রবণতা বন্ধ করারও আর্জি জানিয়েছেন এই সঙ্গীতশিল্পী।

টুইটারে অবশ্য তিনি নিজেই জানিয়েছেন, নিজের এই হেনস্থা নিয়ে পুলিশে কোনও অভিযোগও জানাননি তিনি। কারণ অজ্ঞাতপরিচয় অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ জানিয়েও কোনও লাভ নেই বলে মনে করেন চিন্ময়ী।

দক্ষিণের জনপ্রিয় গায়িকা চিন্ময়ী বলিউডে ‘চেন্নাই এক্সপ্রেস’ (২০১৩), ‘হসি তো ফসি’ (২০১৪)-র মতো বেশ কয়েকটি ছবির জনপ্রিয় গান গেয়েছেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট