ভয়ঙ্কর ভূমিকম্পে কেঁপে উঠল দেশ

ভয়ঙ্কর ভূমিকম্পে কেঁপে উঠল দেশ

জাপানে ৬ দশমিক ১ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে পাঁচজন আহত হয়েছেন। দেশটির পশ্চিমাঞ্চলে আঘাত হেনেছে ওই ভূমিকম্প৷ ইতিমধ্যেই ভূমিকম্পে টোকিওর রাস্তায় ফাটল দেখা গিয়েছে৷ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে জল ও বিদ্যুৎ সংযোগ৷

জাপানের আবহাওয়া এজেন্সি জানিয়েছে, সোমবার সকালে রাজধানী টোকিওর আটশ’ কিলোমিটার পশ্চিমে ওহদা শহরে ৬ দশমিক ১ মাত্রার ওই ভূমিকম্প আঘাত হানে। এটির গভীরতা ছিল ১২ কিলোমিটার। দমকল ও দুর্যোগ মোকাবিলা এজেন্সি বলছে, ভূমিকম্পে পাঁচজন আহত হয়েছেন। তবে তাদের আঘাত গুরুতর নয়।

এদিকে পার্শ্ববর্তী ইজুমো প্রদেশেও ভূকম্পন অনুভূত হয়। তবে সেখানে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এজেন্সিটি জানাচ্ছে, কিছু কিছু রাস্তায় ফাটল দেখা গিয়েছে। আর এক হাজারের বেশি বাড়িতে জল ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। অন্যদিকে ভূমিকম্পের ঘটনায় কোনো সুনামি সতকর্তা জারি করা হয়নি।

এদিকে, আহতদের সম্পর্কে জাপানের ফায়ার ও ডিজেস্টার ম্যানেজমেন্ট জানায়, আহত পাঁচ জনই আশংকামুক্ত। ডিজেস্টার ম্যানেজমেন্ট আরো জানায়, ভূমিকম্পের কারণে দেশের বিভিন্ন অঞ্চলে সড়কে বড় ধরনের ফাটল দেখা দিয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে হাজারেরও বেশি ঘর-বাড়ি। এসব ঘর-বাড়িতে বিদ্যুৎ ও জল সরবরাহ বন্ধ রয়েছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট