মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়ন হার ৬৬.৬৭ শতাংশ

মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়ন হার ৬৬.৬৭ শতাংশ

চলতি বছরের প্রথম ত্রৈমাসিকে (জানুয়ারি থেকে মার্চ) মন্ত্রিসভায় নেয়া সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৬ দশমিক ৬৭ শতাংশ। গত বছরের একই সময়ে এ হার ছিল ৬৮ দশমিক ২৫ শতাংশ। এ হিসেবে এবার সিদ্ধান্ত বাস্তবায়ন হার ১ দশমিক ৫৮ শতাংশ কমেছে।

আজ সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই প্রতিবেদন উপস্থাপন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

মন্ত্রিসভা বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের বিষয়ে ২০১৯ সালের প্রথম ত্রৈমাসিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

২০১৯ সালের ১ জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত সময়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়েছে পাঁচটি, সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৩৬টি, সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে ২৪টি (৬৬.৬৭ শতাংশ), সিদ্ধান্ত বাস্তবায়নের অপেক্ষায় রয়েছে ১২টি (৩৩.৩৩ শতাংশ)। এ সময়ে অনুমোদিত নীতি বা কর্মকৌশল গ্রহণ করা হয়েছে দুটি, চুক্তি বা সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে একটি এবং সংসদে আইন পাস হয়েছে পাঁচটি।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান।

সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব আরও জানান, ২০১৮ সালের ১ জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত মন্ত্রিসভার বৈঠক হয়েছে সাতটি, সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৬৩টি, সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে ৪৩টি (৬৮.২৫ শতাংশ), বাস্তবায়নাধীন সিদ্ধান্তের সংখ্যা ছিল ২০টি। উল্লিখিত সময়ে নীতি বা কর্মকৌশল নেওয়া হয়েছিল তিনটি, সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছিল চারটি এবং সংসদে আইন পাস হয়েছিল ১৫টি।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট