মাদক ব্যবসায়ীদের তালিকা প্রকাশ করবে সরকার

মাদক ব্যবসায়ীদের তালিকা প্রকাশ করবে সরকার

দেশের মাদক ব্যবসায়ীদের তালিকা প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে সরকার। গোয়েন্দা সংস্থাগুলো ইতিমধ্যে এই তালিকা তৈরির কাজ শুরু করেছে। সব গোয়েন্দা সংস্থার তালিকা সমন্বয় করে একসঙ্গে তা প্রকাশ করা হবে।

শিল্পমন্ত্রী ও আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি আমির হোসেন আমু বলেছেন, বর্তমানে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অতীতের যে কোনো সময়ের তুলনায় ভালো আছে। গত নভেম্বরের তুলনায় ডিসেম্বরে অপরাধ অনেক কমেছে।

সোমবার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, নৌমন্ত্রী শাহজাহান খান, আইনমন্ত্রী আনিসুল হক উপস্থিত ছিলেন।

তিনি বলেন, ২০১৬ সালের জুলাই থেকে আজ পর্যন্ত মোট ৩২টি বড় ধরনের জঙ্গিবিরোধী অভিযান পরিচালিত হয়েছে। এতে ৭৮ জন নিহত ও ৬৪ জন গ্রেফতার হয়েছে। এছাড়াও ভিকটিম উদ্ধার হয়েছে ১০৩ জন। এসব ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিহত হয়েছেন ৮ জন। এদের মধ্যে পুলিশ ৬ জন, র‌্যাব একজন এবং ফায়ার সার্ভিসের সদস্য একজন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আমু বলেন, ‘জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা পাওয়া পলাতক তিন আসামিকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে সরকার বা আইনশৃঙ্খলা বাহিনী বা স্বরাষ্ট্রমন্ত্রণালয় নিজে উদ্যোগী হয়ে কোনও পদক্ষেপ নেবে না। কারণ বিষয়টি আদালতের। পলাতক এসব আসামিকে ফিরিয়ে আনা বা তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করার বিষয়ে আদালত যদি কোনও নির্দেশ দেয় তাহলে তা বাস্তবায়ন করবে আইনশৃঙ্খলা বাহিনী।’

অপর এক প্রশ্নের জবাবে আমু বলেন, ‘এই মামলায় সাজা পাওয়া আসামি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, তারেক রহমান বা অন্য যেকোনও আসামির মুক্তির দাবিতে রাজনৈতিক কর্মসূচির নামে যদি পেট্রোল বোমা মেরে মানুষ মারা হয়, আতঙ্ক সৃষ্টি করা হয়, জানমালের নিরাপত্তাহীনতা সৃষ্টি হয় তাহলে সরকার তা কঠোর হাতে দমন করবে।’

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
নিজস্ব প্রতিবেদক