মাধ্যমিক স্কুলসমূহে শিগগিরই ২১২৫ শিক্ষক নিয়োগঃ শিক্ষামন্ত্রী  

মাধ্যমিক স্কুলসমূহে শিগগিরই ২১২৫ শিক্ষক নিয়োগঃ শিক্ষামন্ত্রী  

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, দেশের সরকারি মাধ্যমিক স্কুলসমূহে শিগগিরই ২১২৫ জন সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে।

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সারা দেশের ৩৩৫টি সরকারি মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষকদের দেশব্যাপী সম্মেলন ও শিক্ষার মানোন্নয়ন বিষয়ক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এই কথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী তার বক্তৃতায় জানান, সরকারি মাধ্যমিক স্কুলের সহকারী শিক্ষকদের পদমর্যাদা বৃদ্ধির প্রেক্ষিতে নিয়োগবিধি সংশোধন প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে রয়েছে। সংশোধিত নিয়োগবিধির অধীনে শিগগিরই সরকারি মাধ্যমিক স্কুলের সহকারী শিক্ষকের সকল শূন্য পদ পূরণ করা হবে।

তিনি জানান, সরকার শিক্ষকদের স্বার্থ ও মানমর্যাদাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। শিক্ষকদের অসম্মান হয় এমন কোনো কাজকে কোনোভাবেই প্রশ্রয় দেয়া হবে না।

শিক্ষামন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষকদের মান মর্যাদার প্রতি সবসময় অত্যন্ত সংবেদনশীল। বিগত সাড়ে ৭ বছরে সরকার তা প্রমাণ করেছে। কেন্দ্রীয়ভাবে এমপিও শিক্ষক নিয়োগের উদ্যোগ সমাজে শিক্ষকদের মর্যাদা বৃদ্ধিতে ভূমিকা রাখবে বলে তিনি উল্লেখ করেন।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক