মানের হ্যাটট্রিকে পোর্তোকে উড়িয়ে দিলো লিভারপুল

মানের হ্যাটট্রিকে পোর্তোকে উড়িয়ে দিলো লিভারপুল

নিজেদের মাঠে রীতিমত জ্বলে ওঠলেন অলরেডরা। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় মনে রাখার মতো পারফর্ম করলো লিভারপুল৷ বুধবার রাতে শেষ ষোলর প্রথম লেগে এফসি পোর্তোকে ঘরের মাঠে ৫-০ গোলে উড়িয়ে শেষ আটের দিকে এক পা দিয়ে রাখল জুরগেন ক্লপের শিষ্যরা। লিভারপুলের হয়ে হ্যাটট্রিক করেন সাদিও মান৷ চ্যাম্পিয়ন্স লিগে এটি তাঁর প্রথম হ্যাটট্রিক৷ অপর গোল দু’টি আসে সালাহ ও রবার্তোর পা থেকে৷

শুরু থেকেই আক্রমণে এগিয়ে থাকা লিভারপুল নিজেদের প্রথম গোলের দেখা পায় ম্যাচের ২৫ মিনিটে। এসময় জর্জিনিয়ো ভিলালডামের পাস থেকে পোর্তোর জালে বল পাঠান সাদিও মানে।

২৯তম মিনিটে লিভারপুলের ব্যাবধান দিগুণ করেন মোহাম্মদ সালাহ। জেমস মিলনারের শট পোস্টে লেগে ফিরে আসলে বল পেয়ে যান সালাহ। সেটি পেয়ে দারুণ দক্ষতায় বাঁ-পায়ে বল স্বাগতিকদের জালে পাঠান মিশরীয় এ তারকা ফরোয়ার্ড। চ্যাম্পিয়নস লিগে এবারের আসরে এটি তার ষষ্ঠ গোল। আর সব প্রতিযোগিতায় এ মৌসুমে সালাহর মোট গোল হলো ৩০টি।

বিশ্রামে শেষে মাঠে নেমে নিজের দ্বিতীয় গোলের দেখা পান সাদিও মানে। ম্যাচের ৫৩ মিনিটে রবার্তো ফিরমিনহোর শট  গোলরক্ষক শুরুতে ফেরালেও ফাঁকা জায়গায় ফিরতি বল পেয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন মানে।

লিভারপুলের গোল উৎসবের রাতে সতীর্থদের গোলে অবদান রাখা ফিরমিনহোও পোর্তোর মাঠে গোল করা থেকে বাদ যাননি। ম্যাচের ৬৯ মিনিটে নিজের কাঙ্খিত গোলের দেখা পান ব্রাজিলিয়ান এ তারকা। মিলনারের পাস থেকে এ গোলটি করেন তিনি। আর ম্যাচের ৮৫ মিনিটে নিজের তৃতীয় গোলটি পেয়ে যান মানে। ড্যানি ইঙ্গসের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে নিচু শটে হ্যাটট্রিক পূরণ করে সেনেগাল তারকা মানে। তার এ গোলে ৫-০ ব্যবধানে এগিয়ে থাকার উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট