মামলা থেকে বাঁচতে খালেদার বিদেশ যাত্রা: কামরুল

মামলা থেকে বাঁচতে খালেদার বিদেশ যাত্রা: কামরুল

চলমান মামলার সময়ক্ষেপণ করতেই খালেদা জিয়া দীর্ঘ সফরে লন্ডন গিয়েছেন বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী। নির্বাচনকে কেন্দ্র করে দেশে বিদেশে বিভিন্ন ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে একে মোকাবেলা করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে আহ্বান জানান তিনি।

খালেদার এই সফরকে মামলা বিলম্বের কৌশল আখ্যা দিয়ে খাদ্যমন্ত্রী বলেন, ‘আমি স্পষ্ট করে বলতে চাই খালেদা জিয়ার লন্ডন যাত্রার উদ্দেশ্য আলাদা। তার মামলা শেষ পর্যায়ে, বিলম্বের কৌশল অনেক করেছেন। গ্রাউন্ড ছাড়া বারবার চেষ্টা করছেন মামলা বিলম্ব করার। …সবশেষ যখন বুঝতে পারছেন আর হাইকোর্ট-সুপ্রিম কোর্ট করে লাভ নাই। এটা বুঝতে পারছেন বলেই বেগম খালেদা জিয়ার আজ লন্ডন যাত্রা।’

‘চিকিৎসার জন্য দুই মাস সময় লাগবে, আসলে দুই মাস কেন কয়েক মাস সময় লেগে যেতে পারে। মামলার জন্যে কোর্টে যাতে যেতে না হয় সে জন্য বহুদিন পর্যন্ত লন্ডন থাকবেন’-বলেন খাদ্যমন্ত্রী।

কামরুল ইসলাম বলেন, মামলাটা শেষ পর্যায়ে এসে খালেদা জিয়া বিদেশে থাকার কারণ দেখিয়ে বিলম্ব করতে পারে, এই অযুহাত সৃষ্টির জন্যে তারা বিদেশ যাত্রা। কোর্ট যাতে মামলা প্রসিড না করতে পারে সেই অযুহাত সৃষ্টিই তার মুল উদ্দেশ্য। মামলার অগ্রগতি এই খানেই থামিয়ে দেওয়ার জন্য বেগম খালেদা জিয়ার এই শেষ চেষ্টা।’

জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত এ আলোচনা সভার সভাপতিত্ব করেন প্রফেসর আবদুল মান্নান। এতে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, রেলমন্ত্রী মুজিবুল হক, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাজাহান আলম সাজু, কৃষকলীগের সাবেক নেতা এম এ করিম প্রমুখ।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক