মায়ের কবরের পাশে কাল চিরনিদ্রায় শায়িত হলেন আইয়ুব বাচ্চু

মায়ের কবরের পাশে কাল চিরনিদ্রায় শায়িত হলেন আইয়ুব বাচ্চু

চট্টগ্রামে চৈতন্যগলি কবরস্থানে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন রুপালি গিটারের গায়ক প্রিয় আইয়ুব বাচ্চু।

আজ শনিবার বিকেল সোয়া ৫টার দিকে তার দাফন সম্পন্ন হয়। এর আগে বাদ আছর চট্টগ্রাম নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে উপমহাদেশের অন্যতম সেরা গিটারবাদক আইয়ুব বাচ্চুর চতুর্থ জানাজা জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় লাখো মুসল্লি অংশ নেন। এদিকে আইয়ুব বাচ্চুর জানাজায় অংশ নিতে আসা মুসল্লির ভিড়ে বিভিন্ন সড়কে যানজট সৃষ্টি হয়। ফলে অনেক সড়কে বন্ধ হয়ে যান চলাচল।

এর আগে সকাল ১০টা ৪০ মিনিটে ইউএস বাংলার একটি ফ্লাইটে শাহ আমানত বিমানবন্দরে মরদেহ পৌঁছায় কিংবদন্তি এ সঙ্গীতশিল্পীর। সেখানে ১০টা ৫০ মিনিটে মরদেহটি গ্রহণ করেন চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

পরে ১১টা ১০ মিনিটে মরদেহবাহী গাড়ি দক্ষিণ পূর্ব মাদারবাড়িতে আইয়ুব বাচ্চুর নানার বাড়ির উদ্দেশে রওনা দেয়। দুপুর সোয়া ১২টায় মাদারবাড়িতে তার মরদেহ পৌঁছায়। এদিন প্রিয় শিল্পীকে একনজর দেখতে দূর-দূরান্ত থেকে দক্ষিণ পূর্ব মাদারবাড়িতে হাজির হন হাজার হাজার ভক্ত-অনুরাগী। বিশৃঙ্খলা এড়াতে পুলিশ মোতায়েন করেছেন মেয়র নাছির।

মাদারবাড়ি থেকে দুপুর ২টা ৩০ মিনিটে বাচ্চুর মরদেহবাহী গাড়িটি রওয়ানা হয় নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের উদ্দেশে। বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত তার কফিন সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে তার মরদেহ রাখা হবে।

শ্রদ্ধা নিবেদন শেষে এলাকার জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে বাদ আছর অনুষ্ঠিত হয় চতুর্থ জানাজা।

এর আগে গতকাল শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন রুপালী গিটারের শিল্পীকে। পরে জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হয় তার প্রথম জানাজা। পরে সেখান থেকে আইয়ুব বাচ্চুর মরদেহ নেওয়া হয় তার প্রিয় স্থান এবি কিচেনে।

এর পর রাজধানীর তেজগাঁও এলাকায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের অফিসে নেওয়া হয়। সেখানে অনুষ্ঠিত হয় তার দ্বিতীয় জানাজা। পরে আবারও স্কয়ার হাসপাতালের হিমঘরে নিয়ে যাওয়া হয় কিংবদন্তি এই সংগীত শিল্পীর মরদেহ।

গতকাল বৃহস্পতিবার মাত্র ৫৬ বছর বয়সে আইয়ুব বাচ্চু মারা যান। তাঁর আকস্মিক মৃত্যুতে সারা দেশে শোকের ছায়া নেমে আসে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট