মালাগাকে হারিয়ে তিন নম্বরে রিয়াল

মালাগাকে হারিয়ে তিন নম্বরে রিয়াল

দুই ম্যাচ পর লা লিগায় জয়ে ফিরল রিয়াল। চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনাল নিশ্চিত করা রিয়াল এই ম্যাচে দলের সেরা তারকা রোনালদোকে বিশ্রাম দিয়েছে।গ্যারেথ বেলকেও রাখেননি কোচ জিদান। মার্সেলো-টনি ক্রুসরা ছিলেন সাইড বেঞ্চে। তারপরও মালাগার ঘরের মাঠে ২-১ গোলের জয় পায় রিয়াল। এই জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে জিদানের শীষ্যরা।

দলের বেশিভাগ তারকাদের ছাড়ায় গতকাল জয়ে ফেরার চ্যালেঞ্জ ছিল রিয়ালের। সেটা শুরু থেকেই জয় করার চেষ্টা করে জিদান শিষ্যরা। ১৬তম মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষকের পরীক্ষা নেন রবের্তো হিমেনেস। ২৩তম মিনিটে ভালো পজিশনে বল পেয়ে উড়িয়ে মারেন লুকাস ভাসকেস। তবে ২৯তম মিনিটে ঠিকই গোলের দেখা বার্ন্যাবুর ক্লাবটি। ২০ গজ দূর থেকে ডান পায়ের বাঁকানো ফ্রি-কিকে বল জালে পাঠান ইসকো।

বিরতির আগে ভাগ্য ভাল হলে সমতায় ফিরতে পারত মালাগা। কিন্তু সে সময় কেইলর নাভাস ও ক্যাসেমিরোর ভুলের সুযোগটি নিতে ব্যর্থ হন স্বাগতিক মিডফিল্ডার মানুয়েল ইতুরা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ব্যবধান বাড়াতে উঠে পড়ে লাগে রিয়াল। ম্যাচের ৬৩তম মিনিটে অতিথিদের আশা পূরণ করেন ক্যাসেমিরো। ইসকোর বাড়ানো বল ডান দিকে থেকে দ্রুত নিজ আয়ত্তে নিয়ে অনায়াসে গোল করেন তিনি।

এদিকে ম্যাচের ৮৬তম মিনিটে বেনজেমার পস ধরে পাওয়া বল মালাগার জালে জড়াতে পারেননি সার্জিও রামোস। তবে যোগ করা সময়ের একেবারে শেষ মুহূর্তে মালাগার সান্ত্বনাসূচক গোলটি করেন দিয়েগো রোলান। এরপর আর কোন দল গোল না পেলে ২-১ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে রিয়াল।

মালঅগাকে হারিয়ে ৩২ ম্যাচে ২০ জয় ও সাত ড্রয়ে ৬৭ পয়েন্ট নিয়ে টেবিলে তিনে এখন রিয়ালের অবস্থান। তিন থেকে চতুর্থ স্থানে নেমে যাওয়া ভালেন্সিয়ার পয়েন্ট ৬৫। ৮২ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষেই বার্সেলোনা। ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অ্যাথলেটিকো মাদ্রিদ।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট