মাশরাফির জন্মদিনে ভক্তদের উদ্যোগে এতিমদের মধ্যে খাবার বিতরন

মাশরাফির জন্মদিনে ভক্তদের উদ্যোগে এতিমদের মধ্যে খাবার বিতরন

মাশরাফি বিন মতুর্জা তাদের  কাছে দেশপ্রেমের,সাহসের আইডল। সুখে-দু:খে মাশরাফির পাশে থাকতে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে ২০১৫ সালে ফেসবুকে মাশরাফি বিন মর্তুজা ফ্যানস গ্রুপ খুলে পেয়েছে একদল মাশরাফি ভক্ত ব্যাপক সাড়া।

এই তিন বছরে ফেসবুকে এই গ্রুপের সদস্য সংখ্যা ছাড়িয়ে গেছে ১৩ লাখ। টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট থেকে মাশরাফির অবসর মেনে নিতে না পেরে মাশরাফিকে এই ফরমেটে ফিরিয়ে আনতে গত বছর একটার পর একটা কর্মসূচী করেছে পালন।

মাশরাফির প্রতিটি মাইলস্টোন উদযাপন করে আসছে এই সংগঠনটি। ক’দিন আগে ওয়ানডে ক্রিকেটে মাশরাফির ২৫০ উইকেটের মাইলস্টোন পালন করতে ফেসবুক পেজে দিয়েছে অসংখ্য পোস্ট।   ফেসবুক কেন্দ্রিক বিশাল এই সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকেই মাশরাফির জন্মদিন পালন করে আসছে। তারই ধারাবাহিতকায় শুক্রবার মাশরাফি বিন মর্তুজা ফ্যানস গ্রুপ পালন করেছে বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের ৩৫তম জন্মদিন।

মাশরাফির ৩৫তম জন্মদিনটি তাদের জন্য একটু বেশিই উৎসবমুখর। কারন এই জন্মদিনের আগেই মাশরাফি ওয়ানডে ক্রিকেটে আড়াইশ’ এবং লিস্ট ‘এ’ ক্রিকেটে সাড়ে তিন শ’ উইকেটের মাইলস্টোন ছুঁয়েছেন। ৩৪ তম জন্মবার্ষিকী পালনের পর মাশরাফির নেতৃত্বে ২টি ওয়ানডে টূর্নামেন্টে বাংলাদেশ হয়েছে রানার্স আপ। এশিয়া কাপের মতো বড় আসরে মাশরাফির নেতৃত্বে উপর্যুপরি ২ বার ফাইনালিস্ট বাংলাদেশ।

বস মাশরাফির ৩৫ তম জন্মদিনে কেক কেটে উৎসব করেনি সংগঠনটি। রাজধানীর আজমপুর দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় এতিম এবং মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের মধ্যে দুপুরের খাবার বিতরন করেছে। মেঝে বসে এক সঙ্গে খেয়েছে দুপুরের খাবার। তার আগে মাশরাফির শুভকামনায় কোরআন খানি,মিলাদ মাহফিল এবং আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি।  মাশরাফি বিন মর্তুজা ফ্যানস গ্রুপের ক্রিয়েটর মাসুদ রানার পরিকল্পনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গ্রুপটির প্রধান উপদেস্টা, বিশিস্ট ক্রীড়া সাংবাদিক শামীম চৌধুরী। আলোচনা সভায় বক্তব্য রাখেন  গ্রুপটির সিনিয়র এডমিন নাবিল আহমেদ,লিও মুন্না,মিলন হোসাইন,জাহাঙ্গীর আলম,মডারেটর মমিনুল ইসলাম,তৌফিকুল, সদস্য পল্লব আহমেদ। হাফেজ আবুল হাসান দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন। মাদ্রাসায় লেখা-পড়া করেও শিক্ষার্থীরা মাশরাফির ভক্ত, মাশরাফির সকল খবর রাখে-এই অনুষ্ঠানের মাধ্যমে সেটাই জানিয়ে দিতে পেরেছে সংগঠনটি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট