মাশরাফি রংপুর রাইডার্সের অধিনায়ক

মাশরাফি রংপুর রাইডার্সের অধিনায়ক

সব জল্পনা-কল্পনার অবসান হলো। অবশেষে বিপিএলের এবারের আসরে রংপুর রাইডার্সের হয়ে খেলছেন নড়াইল এক্সপ্রেস মাশরাফি বিন মর্তুজা। শুধু খেলবেনই না দলটিকে নেতৃত্বেও দিবেন তিনি।

আগের দুই আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছেন মাশরাফি। এবার কুমিল্লার আইকন হিসেবে বেছে নিয়েছে তামিম ইকবালকে।

শুক্রবার সন্ধ্যায় মাশরাফির সাথে যাবতীয় আনুষ্ঠানিকতা সেরে ফেলেছে রংপুর। এরপরই দলটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদিক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন এ তথ্য।

ফ্রাঞ্চাইজিটি মাশরাফির কথা ঘোষণা করতে গিয়ে জানায়, ‘আমরা গর্বিত যে, বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা আমাদের আইকন ক্রিকেটার। একইসাথে তিনি দলের অধিনায়কও।’

মাশরাফির নেতৃত্বে একটি দুর্দান্ত দল গঠন করার লক্ষ্য রংপুরের। শুধু তাই নয়, প্রথমবারেরমত বিপিএলের শিরোপাও জিততে চায় ফ্রাঞ্চাইজিটি। রংপুরের ফ্রাঞ্চাইজিটির মালিকানাও বদল হয়েছে এবার। নতুন মালিকপক্ষ শিরোপা জয়ের লক্ষ্যে বেশ আঁটঘাট বেধেই মাঠে নেমেছে।

ইতিমধ্যে তারা কোচ হিসেবে তিন বছরের জন্য চুক্তি করে নিয়েছে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের অস্ট্রেলিয়ান কোচ টম মুডির সঙ্গে। একইসাথে টি-টোয়েন্টির সেরা সেরা কয়েকজন ক্রিকেটারকেও দলে ভেড়াতে চলছে রংপুর। যে তালিকায় রয়েছেন ক্রিস গেইল, স্যামুয়েল বদ্রি, রবি বোপারা, থিসারা পেরেরার মত ক্রিকেটাররা। এছাড়া রংপুরের হয়ে খেলার গুঞ্জন শোনা যাচ্ছে ডেভিড ওযার্নার, ক্রিস মরিসের মত ক্রিকেটারদের।

বিপিএলে এখনও পর্যন্ত চার আসরের মধ্যে তিন আসরেরই বিজয়ী অধিনায়ক হলেন মাশরাফি বিন মর্তুজা। ঢাকাকে দু’বার এবং কুমিল্লাকে একবার শিরোপা উপহার দিয়েছেন তিনি। একইসাথে বাংলাদেশ জাতীয় দলের হয়েও ঈর্ষণীয় সাফল্য মাশরাফির। জাতীয় দলকে ৩৭ ম্যাচে নেতৃত্ব দিয়ে জয় উপহার দিয়েছেন ২৩টিতেই।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট