মা হওয়ার পর কোর্টে ফিরেই দুরন্ত জয় সানিয়ার

মা হওয়ার পর কোর্টে ফিরেই দুরন্ত জয় সানিয়ার

টেনিসে দ্বৈত র‍্যাঙ্কিংয়ে সাবেক শীর্ষ র‍্যাঙ্কিংধারী সানিয়া মির্জা দীর্ঘদিন পর কোর্টে ফিরে জয়ের দেখা পেয়েছেন। অস্ট্রেলিয়ায় হোবার্ট ইন্টারন্যাশনালের প্রথম রাউন্ডে মঙ্গলবার জয় পান সানিয়া-নাদিয়া কিচেনক জুটি।

চোট ও মাতৃত্বের ছুটির কারণে দুই বছরের বেশি সময় পর মঙ্গলবার কোর্টে ফিরলেন সানিয়া। ইউক্রেনের নাদিয়া কিচেনকের সঙ্গে জুটি গড়ে ২-৬, ৭-৬, ১০-৩ সেটে হারান জর্জিয়ার ওকসানা কালাশনিকোভা ও জাপানের মিয়ু কাতো জুটিকে।

সানিয়া সবশেষ খেলেছিলেন ২০১৭ সালের অক্টোবরে চায়না ওপেনে। এরপর কিছুদিন চোটের সঙ্গে লড়াই করে চলে যান মাতৃত্বের ছুটিতে। এর মধ্যে মা হন ভারতের এই টেনিস সেনসেশন। পাকিস্তানী ক্রিকেটার শোয়েব মালিক-সানিয়া দম্পত্তির একমাত্র পুত্রসন্তানের নাম ইজহান।

দীর্ঘ দিনের ছুটি কাটিয়ে সানিয়ার খেলায় ফেরার দিন গ্যালারিতে উপস্থিত ছিলেন তার শিশু সন্তান ও বাবা-মা। ফিরেই জয়ের দেখা পাওয়ায় উচ্ছ্বসিত তারকা এই খেলোয়াড়।

টুইটারে সানিয়ে লিখেছেন- “আজকের দিনটা আমার জন্য বিশেষ দিনগুলোর মধ্যে অন্যতম। দীর্ঘ সময় পর প্রথম ম্যাচ, সঙ্গে আছে আমার বাবা-মা ও আমার শিশু ছেলে।…আমরা আমাদের প্রথম রাউন্ড জিতে গেছি।”

সানিয়া ভারতের সেরা নারী টেনিস খেলোয়াড়। ২০০৫ সালে দেশটির প্রথম নারী টেনিস খেলোয়াড় হিসেবে একক লড়াইয়ে ডব্লিউটিএ শিরোপা জিতেছিলেন তিনি। একই বছরে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে খেলেছেন। ২০০৭ সালে নারী টেনিসের একক র‍্যাঙ্কিংয়ে উঠে আসেন শীর্ষ তিরিশে।

পরে কব্জির চোটের কারণে একক লড়াই থেকে নিজেকে সরিয়ে নিয়ে ডাবলসে মনোযোগ বাড়ান সানিয়া। সুইজারল্যান্ডের মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি গড়ে জেতেন তিনটি গ্র্যান্ড স্ল্যাম।

আগামী সপ্তাহে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন ৩৩ বছর বয়সী সানিয়া। মিশ্র দ্বৈতে তার সঙ্গী যুক্তরাষ্ট্রের রাজিব রাম।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট