মিরপুরে শুরু হয়েছে জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্প

মিরপুরে শুরু হয়েছে জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্প

আগামী সপ্তাহেই আবার শুরু হচ্ছে ক্রিকেটের ডামাডোল। বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। এরপর আসবে উইন্ডিজ। জিম্বাবুয়ে সিরিজ সামনে রেখে আজ মিরপুরে শুরু হয়েছে টাইগারদের অনুশীলন। সকাল থেকে মিরপুরে ঘাম ঝরাতে শুরু করেছে মাশরাফি, মুশফিক, মুস্তাফিজরা। কেউ জিমে, কেউ ব্যাটিং অনুশীলনে আবার কেউ ফিল্ডিং অনুশীলনে সময় পার করছেন।

জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে আজ থেকে শুরু হয়েছে জাতীয় দলের ক্যাম্প। সকাল সাড়ে ৯ টায় স্কিল অনুশীলনের মধ্য দিয়ে মিশন শুরু করেছে বাংলাদেশ। মিরপুর মূল স্টেডিয়ামের পাশাপাশি ইনডোর আউটার এবং ইনডোরে স্কিল অনুশীলন করছেন মুশফিক, মাশরাফি, মুস্তাফিজরা। বেলা ১২টা ৩০ পর্যন্ত চলবে স্কিল অনুশীলন। এক ঘন্টার বিরতি দিয়ে ফিল্ডিং এবং জিম সেশন চলবে।

স্বাগতিক টাইগারদের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে  আগামি ১৬ অক্টোবর বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে। বাংলাদেশে পৌঁছে ১৯ অক্টোবর বিকেএসপিতে একদিনের একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে তারা।

২১ অক্টোবর মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রি‌কেট  স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক ও সফরকারীরা। সিরিজের শেষ দুটি ওয়ানডে গড়াবে ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রতিটি ওয়ানডে ম্যাচই বাংলাদেশ সময় দুপুর ২টা থেকে শুরু হবে।

এর মধ্যেই জিম্বাবুয়ে সিরিজের ওয়ানডে দল ঘোষণা করেছে বাংলাদেশ। সেখানে নেই সাকিব ও তামিম দুইজনই। তবে দ্বিতীয় টেস্ট ম্যাচে তামিমকে দলে পাওয়ার সম্ভাবনা রয়েছে বলেই জানা গেছে। সেটা নির্ভর করবে তামিমের হাতের ইনজুরি কতো দ্রুত সেরে ওঠে। তবে উইন্ডিজ সিরিজে সাকিবকে না পেলেও তামিমকে পাওয়া যাবে বলেই জানিয়েছিলেন বিসিবি চিকিৎসকরা।

১৫ সদস্যের বাংলাদেশ দলঃ মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, ফজলে রাব্বি, মোহাম্মদ সাইফ উদ্দিন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট