‘মুশফিক ভাই ভয় পেয়ে গিয়েছিল’

‘মুশফিক ভাই ভয় পেয়ে গিয়েছিল’

২  বছর আগে এমনটা দেখেছে ঢাকা স্টেডিয়ামের দর্শক। আফগানিস্তানের বিপক্ষে চলছে ম্যাচ। ফিল্ডিং করছে বাংলাদেশ। এক যুবক নিরাপত্তাকর্মীদের ফাঁকি দিয়ে মাশরাফিকে ধরেছিলেন জড়িয়ে।

 নিরপত্তা কর্র্মীদের নিবৃত্ত করে ওই পাগল সমর্থককে নিরাপদে ফেরত পাঠানোর বন্দোবস্ত করেছিলেন মাশরাফি। শনিবার সিলেটের টেস্ট অভিষেকের প্রথম দিন ফিরে এলো সেই ছবি। স্টেডিয়ামে ফেন্সিং আছে ঠিকই, তবে তার উপর নেই তারকাঁটার বেস্টনী।

ফলে চাইলে যে কেউ সহজেই ঢুকে যেতে পারে। নুতন ওভার শুরু হবে, উইকেটের পেছনে কিপিংয়ে প্রস্তুত মুশফিক। এমন সময় ৯-১০ বছরের একটা ছেলে স্টেডিয়ামের ফেন্সিং টপকে ঢুকে পড়লো মাঠে। নিরাপত্তা কর্মীদের চোখ ফাঁকি দিয়ে দিল ছেলেটি ভো দৌড় ! উসাইন বোল্টের ১০০ মিটার স্প্রিন্টের কথাই মনে করিয়ে দিল ক্ষুদে ওই ক্রিকেট দর্শক। পেছন থেকে দৌড়ে ও ধরা গেল না তাকে। জড়িয়ে ধরলো ছেলেটি প্রিয় খেলোয়াড় মুশফিকুর রহিমকে। মুশফিকও ছেলেটিকে আদর করে বুঝিয়ে-শুনিয়ে ফেরত পাঠালেন। মুশফিকুরের আদর পেয়ে ধরা দিলেন ছেলেটি নিরাপত্তা কর্মীদের হাতে, নিরাপদে তাকে ফেরত পাঠানো হলো। মাঠ থেকে গ্যালারিতে ফেরত পাঠানোর সময় দর্শকদের হাততালি পেলো ছেলেটি। অথচ কি জানেন, ওই পিচ্চির দ্রুতগতির দৌড় দেখে নাকি ভয় পেয়েছিলেন মুশফিক।

 প্রথম দিনের খেলা শেষে এমনটাই জানিয়েছেন পেস বোলার আবু জায়েদ চৌধুরী রাহি-‘ মুশফিক ভাই  তখন বলছেন, আমি ভয় পাইয়া গেছিলাম রে। ও যখন ঢুকতেছে ,আমি দেখতেছি ও দৌড়ে আসছে। আমি যে মুশফিক ভাইরে কি বলব খুঁজে পাচ্ছিলাম না। মুশফিক ভাইয়ের কাছে আসতেছিল, না মিরাজের কাছে আসতেছিল তখন আমি বুঝতে পারছিলাম না। মুশফিক ভাই ভয় পেয়ে গিয়েছিলেন।’

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট