মুস্তাফিজের সঙ্গে মুম্বাইয়ে নাফিস ইকবাল

মুস্তাফিজের সঙ্গে মুম্বাইয়ে নাফিস ইকবাল

ক্রিকেটই একটি ভাষা। তাই হয়তো ইংরেজি না জানা সত্ত্বেও আইপিএল সিজন নাইনে সতীর্থদের সঙ্গে বেশ সখ্যতা গড়ে উঠেছিল বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমানের। তবে সে যাত্রায় ভাব বিনিময়ের জন্য তাকে সাহায্য করেছিলেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার, ম্যানেজার ভিভিএস লক্ষ্মণ।  তারা গুগল ট্রান্সলেটে বাংলা ভাষা শিখে কিছুটা হলেও মোস্তাফিজের দৈনিন্দন কথা-বার্তা বুঝে নিতেন এবং তার সঙ্গে ভাব বিনিময় করতেন।

কিন্তু আইপিএলের নতুন দলে যোগ দেয়াতে ফের একই সমস্যায় পড়েছেন মোস্তাফিজুর রহমান। নতুন দল, নতুন সতীর্থ। সব কিছু মিলিয়ে সবার সঙ্গে সেভাবে কথা-বার্তা বলতে পারছেন না তিনি। যে কারণে একজন দোভাষীর স্মরণাপন্ন হলো মুম্বাই ইন্ডিয়ান্স।  মোস্তাফিজের দোভাষী এবং সমন্নয়কারী হিসেবে সরাসরি বাংলাদেশ থেকে উড়িয়ে নেয়া হলো তামিম ইকবালের ভাই নাফিস ইকবালকে।

সোমবার (২ এপ্রিল) সকালেই ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন নাফিস ইকবাল। নিজের ফেসবুক পেজে এই তথ্য নিজেই লিখেছেন নাফিস। লিখেছেন, ‘কাজ এবং অভিজ্ঞতা মাত্র শুরু হলো… #মুম্বাই ইন্ডিয়ান্স।’

প্রসঙ্গত, গত বিপিএলে খুলনা টাইটান্সের কোচ ছিলেন শ্রীলঙ্কান কিংবদন্তি মাহেলা জয়াবর্ধন। আর ম্যানেজারের দায়িত্বে ছিলেন নাফিস ইকবাল। সেখানে দু’জনের সখ্যতা গড়ে ওঠে। যার ফলস্বরুপ মাহেলার ইচ্ছাতেই মোস্তাফিজের দোভাষী এবং সমন্নয়কারী হিসেবে নাফিসকে উড়িয়ে নিল মুম্বাই।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট