মুস্তাফিজের হায়দ্রাবাদকে ফাইনালে তুললেন ওয়ার্নার

মুস্তাফিজের হায়দ্রাবাদকে ফাইনালে তুললেন ওয়ার্নার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গুজরাট লায়ন্স ও সানরাইজার্স হায়দরাবাদের মধ্যকার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে উঠল সানরাইজার্স হায়দ্রাবাদ। টসে হেরে প্রথমে ব্যাট করে অ্যারন ফিঞ্চের অর্ধশতকে ১৬২ রানের লড়াকু পুঁজি গড়ে গুজরাট লায়ন্স।

জবাবে ব্যাট করতে নেমে ওপেনার শিখর ধাওয়ান রানের খাতা খোলার আগেই রান আউট হয়ে ফিরে যান। টিকতে পারেননি তিন নম্বরে নামা মোজেস হেনরিকেস। ১১ রান করে স্মিথের শিকার হয়ে ফিরে যান তিনি।

অভিজ্ঞ যুবরাজকে নিয়ে একাই লড়াই করে যান আরেক প্রান্তে থাকা ওপেনার ডেভিড ওয়ার্নার। কিন্তু বাঁহাতি চায়নাম্যান কৌশিকের বলে অভিজ্ঞ যুবরাজ ৮ রানে আউট হলে চাপের পড়ে হায়দরাবাদ।

উইকেট হারালেও আরেক প্রান্ত থেকে একাই লড়াই করে নিজের ব্যক্তিগত অর্ধশত রানে পৌঁছে যান ডেভিড ওয়ার্নার। দিপাক হুদা ও বেন কাটিংকে দুত্র সাজঘরে ফেরান অভিজ্ঞ ডোয়াইন ব্রাভো ও কৌশিক।

উইকেটের পতন হলেও নামান ওঝাকে নিয়ে দারুন খেলে যাচ্ছিলেন ওয়ার্নার। কিন্তু ব্রাভো লো ফুলটস তুলে মারতে গিয়ে ওঝা আউট হলে ম্যাচের পাল্লা দুলতে থাকে। পরবর্তীতে ওয়ার্নারকে সংগ্রহ সঙ্গ দিতে ক্রিজে আসেন বিপুল শর্মা।

সপ্তম উইকেটে এই জুটি ৪৭ রানের পার্টনারশিপ গড়ে দলকে ৪ বল বাকি থাকতে ৪ উইকেটের জয় এনে দেয়। বিপুল শর্মা ১১ বলে ২৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। সেই সাথে ডেভিড ওয়ার্নার ৫৮ বলে ৯৩ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলে অপরাজিত থাকেন।

গুজরাটের হয়ে ব্রাভো ও কৌশিক দুটি করে উইকেট শিকার করেন। এই জয়ে প্রথমবারের মত আইপিএলের ফাইনালে জায়গা করে নিল সানরাইজার্স হায়দরাবাদ। ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হন ডেভিড ওয়ার্নার।

উলেখ্য, গুজরাটের বিপক্ষে চোটের কারণে মাঠে নামতে পারেননি মুস্তাফিজ। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে দলের বাইরে চলে যেতে হয়েছে সানরাইজার্স হায়দরবাদের বাংলাদেশি পেসারকে।

অবশ্য হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার আশাবাদী, মুস্তাফিজ দ্রুতই সেরে উঠবেন। তিনি জানান, ‘মূলত হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে দলে নেই মুস্তাফিজ। আশা করছি খুব দ্রুত সুস্থ হয়ে উঠবে সে। তার বদলে একাদশে জায়গা পেয়েছে ট্রেন্ট বোল্ট।’

অবশ্য মুস্তাফিজ টুর্নামেন্টের শুরু থেকেই আলো ছড়িয়ে আসছেন। তিনি ছিলেন হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের মূল ভরসা। প্রতিটি ম্যাচেই খেলেছেন, আস্থার প্রতিদানও দিয়েছেন।

 

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট