‘মেট্রোরেল এখন দৃশ্যমান’

‘মেট্রোরেল এখন দৃশ্যমান’

‘যারা আন্দোলনে জয়ী হতে পারে না, তারা নির্বাচনেও জয় পায় না’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নিরপেক্ষ কমিশনের অধীনেই সুষ্ঠু নির্বাচন সম্ভব।

শুক্রবার রাজধানীর উত্তরায় মেট্রোরেলের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

বিএনপি দেউলিয়া হয়ে গেছে উল্লেখ করে সেতুমন্ত্রী আরও বলেন, দলটি যাদেরকে কোণঠাসা করে রেখেছিল, তাদেরকেই আবার দলে ভেড়াতে চাইছে।

সেতুমন্ত্রী বলেন, ‘নির্বাচন বাংলাদেশের ইতিহাস বলে, আন্দোলনে যারা বিজয়ী হতে পারে না, তারা নির্বাচনেও বিজয়ী হতে পারে না। তারা আরো বাড়ুক। নেতায় নেতায় ঐক্য হোক। তাতে জনতার কি?’

তিনি আরো বলেন, ‘নিরপেক্ষ সরকারের দরকার নেই, নিরপেক্ষ নির্বাচন কমিশনের দরকার। নির্বাচন যখন হবে তখন তা হবে নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে, সরকারের অধীনে নয়।’

জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাদের সব দাবি অযৌক্তিক। সাত দফার এক দফাও মানা হবে না। তাই নিরপেক্ষ সরকারের দাবি উঠতে পারে না। নির্বাচনের সময় সরকার তার এজেন্ডাগুলো বাস্তবায়ন করবে। বিশ্বের অন্য দেশে যেভাবে থাকে আমাদের দেশেও একইভাবে সরকার থাকবে।

মেট্রোরেল নিয়ে তিনি বলেন, মেট্রোরেল এখন দৃশ্যমান। এটা প্রধানমন্ত্রীর মেগা প্রকল্প। ২০১৯ সালের ডিসেম্বরে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের প্রথম ফেজের কাজ শেষ হবে। দ্বিতীয় ফেজ আগারগাঁও থেকে বাংলাদেশ ব্যাংক পর্যন্ত ২০২০ সালের ডিসেম্বরে শেষ হবে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট