মেলিয়াকে হারিয়ে রিয়ালের স্বস্তি জয়

মেলিয়াকে হারিয়ে রিয়ালের স্বস্তি জয়

বার্সেলোনার বিপক্ষে এল ক্লাসিকোতে লজ্জাজনক হারের পর টালমাতাল অবস্থার মধ্যে পড়েছিল রিয়াল মাদ্রিদ। সেখান থেকে বের হয়ে স্বস্তি পেতে দলটির দরকার ছিল একটি জয়। বুধবার কোপা ডেল রে’র ম্যাচে মেলিলাকে বড় ব্যবধানে হারিয়ে সেটাই করেছে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি।

কোপা দেল রে’তে বুধবার বাংলাদেশ সময় রাতে মেলিলার বিপক্ষে ৪-০ গোলে জিতেছে রিয়াল। লোপেতেগির বিদায়ের পর সোলারির প্রথম পরীক্ষা ছিল এটি। তাতেই তিনি হয়েছেন সফল। স্বাভাবিকভাবে বার্নাব্যুর ক্লাবটিতে বইছে স্বস্তির বাতাস।

মূল একাদশের আট জনকে বসিয়ে রেখে এদিন দ্বিতীয় সারির একাদশ সাজিয়েছিলেন অন্তর্বর্তীকালীন কোচ সান্তিয়াগো সোলারি। সে দলটিই দারুণ ফুটবল উপহার দিয়েছে। প্রতিযোগিতামূলক ফুটবলে রিয়ালের হয়ে প্রথমবার সুযোগ পেয়ে দারুণ খেলেছেন ভিনিসিয়াস জুনিয়র। ক্রিস্তিয়ানো রোনালদো দল ছাড়ার পর এই একজন উইঙ্গারকেই কিনতে পেরেছিল দলটি।

ম্যাচের ২৮ মিনিটেই করিম বেনজেমার গোলে এগিয়ে যায় রিয়াল। আলভারো ওদ্রিওজোলার গোলমুখে বাড়ানো বলে প্রয়োজন ছিল একটি টোকার। আর তা দারুণ ভাবেই করেন ফরাসী স্ট্রাইকার বেনজেমা। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। ভিনিসিয়াসের পাস থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন মার্কো আসেনসিও।

৭৯ মিনিটে গোলমুখে জটলার মধ্যে বল পেয়ে দলের তৃতীয় গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার ওদ্রিওজোলা। তবে এ গোলের ঠিক আগেই দুই দফা দলকে সেভ করেছিলেন গোলরক্ষক দানিয়েল আলভারেজ। প্রথমে আসেনসিওর শট, পরে সের্জিও রেগুইলনের। এরপর ভিনিসিয়াসের প্রচেষ্টাও বিফল করেছিলেন ডিফেন্ডাররা। তবে চতুর্থ দফায় ওদ্রিওজোলাকে আটকাতে পারেননি তারা।

ম্যাচের যোগ করা সময়ে চতুর্থ গোলটি করেন বদলি খেলোয়াড় ক্রিস্তো গনসালেস। ছোট কর্নার থেকে বল পেয়ে ডিবক্সে দারুণ এক ক্রস দেন ওদ্রিওজোলা। দারুণ এক হেডে বল জালে জড়ান এ স্প্যানিশ ফরোয়ার্ড। ফলে ৪-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে দলটি। আগামী শনিবার লা লিগার ম্যাচে নিজেদের মাঠে রিয়াল ভায়াদলিদের বিপক্ষে খেলবে রিয়াল।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট