মেসিকে নিয়ে বলার কোনো ভাষা নেই

মেসিকে নিয়ে বলার কোনো ভাষা নেই

অ্যাঞ্জেলো ডি মারিয়া। আর্জেন্টিনা জাতীয় দলের একজন প্রতিভাবান খেলোয়াড়। ক্লাব ও জাতীয় দলে দুজনের সঙ্গে খেলেছেন ডি মারিয়া। বর্তমানে খেলছেন ব্রাজিলিয়ান নতুন সেনসেশন নেইমারের সঙ্গে। বর্তমান সময়ের সেরা ফুটবলার কে এ নিয়ে সকলেই যখন তর্কে যান তাহলে তিনিই বা বাদ থাকবেন কেনো। সেরার তর্কে নেমে গেলেন তিনিও। ডি মারিয়ার মতে, রোনালদো অসাধারণ খেলোয়াড় হলেও মেসি এগিয়ে আছেন অনেক ব্যবধানে।

২০১০ সালে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেন ডি মারিয়া। সেখানে চার মৌসুম কাঁধে কাঁধ মিলিয়ে তিনি খেলেছেন পর্তুগিজ তারকা রোনালদোর সাথে। আর আর্জেন্টিনার জাতীয় দলে অনেক আগে থেকেই তিনি মেসির সতীর্থ। ক্লাব বদল করে ডি মারিয়া এখন আছেন ফরাসি দল প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি)। তারপরও, সময়ের এই দুই সেরা খেলোয়াড়কে খুব কাছে থেকেই দেখেছেন তিনি।

সম্প্রতি একটি অনুষ্ঠানে গিয়েছিলেন ডি মারিয়া। সেখানে মেসির উচ্ছ্বসিত প্রশংসাই করেছেন, ‘লিওকে (মেসি) নিয়ে বলার মত কোনো ভাষা নেই। সে আপনাকে অবাক করে দেবে। বছরের পর বছর পার হয়ে যাচ্ছে কিন্তু মেসি এখনও সেরা। ও অন্যগ্রহের খেলোয়াড়।

মেসির প্রসঙ্গ উঠলে স্বাভাবিকভাবেই আসবে রোনালদোর কথাও। সাবেক এই সতীর্থের প্রশংসাই করেছেন ডি মারিয়া, কিন্তু এর মাধ্যমে মেসিকেই দিয়েছেন সেরার সম্মান, ‘ক্রিশ্চিয়ানো অসাধারণ খেলোয়াড়। কিন্তু মেসির সাথে একই সময়ে থাকা তার জন্য কঠিনই বটে।’

দুই সাবেক সতীর্থ ক্রিশ্চিয়ানো ও ডি মারিয়ার দল রিয়াল মাদ্রিদ ও পিএসজি চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে মুখোমুখি হবে বাংলাদেশ সময় ১৪ ফেব্রুয়ারি দিবাগত রাতে। সেজন্যই কি তিনি ক্রিশ্চিয়ানোর অর্জনকে খাটো করে দেখালেন মেসির সামনে?

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট