মেসির গোলে ড্র নিয়ে ফিরছে বার্সা(ভিডিও)

মেসির গোলে ড্র নিয়ে ফিরছে বার্সা(ভিডিও)

চেলসির বিপক্ষে অবশেষে গোল করলেন ফুটবল রাজপুত্র লিওনেল মেসি। আর্জেন্টাইন এই তারকার গোলে চেলসির মাঠে গুরুত্বপূর্ণ পয়েন্ট  নিয়ে ড্র করলো বার্সেলোনা। এই নিয়ে টানা আট বার জয়হীন রইলো কাতালান ক্লাবটি।

স্ট্যামফোর্ড ব্রিজে মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লিগে ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচটি। প্রধমার্ধে দুই দলই কোন গোলের দেখা পায়নি।

প্রথম ৪৫ মিনিট হতাশায় কেটেছিল বার্সেলোনার, চেলসির রক্ষণ ভেদ করাই কঠিন হয়ে পড়েছিল তাদের। শুরুতে বল তাদের পায়ে থাকলেও প্রতিপক্ষের কাউন্টার অ্যাটাকে বেশ কয়েকবার কঠিন পরীক্ষার সম্মুখীন হয়েছিল তারা।

প্রথম ৫ মিনিট তাদের কাছ থেকে বল ছিনিয়ে নিতে পারেনি ব্লুরা। তবে ষষ্ঠ মিনিটে বল পেয়েই জোর্দি আলবাকে পেছনে ফেলে বক্সের প্রান্ত থেকে রকেট গতির শট নেন ইডেন হ্যাজার্ড। বেলজিয়ান তারকার শটটি ক্রসবারের খানিকটা উপর দিয়ে চলে যায় মাঠের বাইরে।

প্রথমার্ধে একমাত্র সুযোগ বার্সার এসেছিল ১৬ মিনিটে। মেসির ক্রস থেকে বক্সের মাঝে দাঁড়ানো পাউলিনিয়ো হেড করেছিলেন, কিন্তু বল চলে যায় গোলপোস্টের পাশ দিয়ে। বিরতির আগে চেলসিকে দুইবার হতাশ করেছে গোলপোস্ট। ৩৪ মিনিটে উইলিয়ানের ডান পায়ের শট বাঁক খেয়ে লাগে ব্যাকপোস্টে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে আরও একবার আক্ষেপে পোড়ায় গোলপোস্ট। ৪২ মিনিটে ২০ গজ দূর থেকে নেওয়া তার শট বার্সা গোলরক্ষককে ফাঁকি দিলেও মুখ ফিরিয়ে নেয় ভাগ্য। পরের মিনিটে হ্যাজার্ডের দুর্দান্ত ভলি আবার চলে যায় ক্রসবারের উপর দিয়ে।

সুযোগ নষ্ট হলেও প্রথমার্ধ আত্মবিশ্বাসী করে তুলেছিল চেলসিকে, আর দুশ্চিন্তায় ফেলেছিল বার্সাকে। ৫৫ মিনিটে অবশ্য চেলসি গোলরক্ষক থাইবত কোর্তোয়ার ছোট্ট পরীক্ষা নেন লুই সুয়ারেস। ইনিয়েস্তার পাস থেকে উরুগুয়ান স্ট্রাইকারের নিচু শটটি রুখে দিয়ে সেই পরীক্ষায় উত্তীর্ণ হন স্বাগতিক গোলরক্ষক।

প্রথমার্ধের আত্মবিশ্বাসকে কাজে লাগিয়ে ৬৩ মিনিটে গোলমুখ খোলেন উইলিয়ান। বক্সের বাইরে থেকে তার মাটি কামড়ানো শট প্রতিপক্ষের ডিফেন্ডারদের বোকা বানিয়ে বার্সার জালে জড়ায়।

ম্যাচে ফিরে আসতে সর্বোচ্চ চেষ্টা করেছে বার্সা। সেটা সফল হয় স্বাগতিক রক্ষণভাগের ভুলে। ৭৬ মিনিটে ক্রিস্টেনসেনের দুর্বল পাস ভুল করে চলে যায় বক্সের কিছুটা বাইরে থাকা ইনিয়েস্তার পায়ে। স্প্যানিশ মিডফিল্ডার বক্সে ঢুকে দ্রুত পাস দেন মেসিকে। আর্জেন্টাইন ফরোয়ার্ডের সামনে ছিলেন কেবল কোর্তোয়া। অতীতের দুর্ভাগ্যকে বুড়ো আঙুল দেখিয়ে মেসি এবার হলেন সফল। চেলসির বিপক্ষে ক্যারিয়ারের নবম ম্যাচে এসে দেখা পেলেন প্রথম গোলের।

ড্র হলেও অ্যাওয়ে গোল করে বেশ এগিয়ে থাকলো বার্সেলোনা। আগামী ১৫ মার্চ দ্বিতীয় লেগে চেলসিকে ন্যু ক্যাম্পে স্বাগত জানাবে তারা।

এদিন শেষ ষোলোর আরেকটি ম্যাচে ১০ জনের বেসিকটাসকে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। অ্যালিয়েঞ্জ এরেনায় প্রথম লেগ তারা জিতেছে ৫-০ গোলে। থমাস মুলার ও রবার্ট লেভানডভস্কির জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখলো ইয়ুপ হেইঙ্কেসের শিষ্যরা।

মাত্র ১৬ মিনিটে ১০ জনের দল হয়ে যায় বেসিকটাস। ভিদা সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। এই সুযোগের সদ্ব্যবহার করে ৪৩ মিনিটে মুলার এগিয়ে দেন জার্মানদের। বাকি চার গোল এসেছে শেষ ৪৫ মিনিটে। বিরতি থেকে ফিরে ৫২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কোম্যান। মুলার নিজের দ্বিতীয় গোল করে স্কোর ৩-০ করেন ৬৬ মিনিটে। ৭৯ ও ৮৮ মিনিটে জোড়া গোল করে উড়ন্ত জয় নিশ্চিত করেন লেভানডভস্কি।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট