মেসির দরকার নেই- ম্যারাডোনা

মেসির দরকার নেই- ম্যারাডোনা

আর্জেন্টিনা জাতীয় দল থেকে আপাতত সাময়িক অবসরে রয়েছেন লিওনেল মেসি। জাতীয় দলে কবে ফিরবেন সেটিও পরিস্কার করে জানাননি এই ফুটবল জাদুকর। আর দেশটির ফুবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনা ম্যারাডোনা বলেন মেসির আর জাতীয় দলে ফেরার দরকার নেই।

গতকাল এক সাক্ষাতকারে ম্যারাডোনা বলেন, তার (মেসি) ব্যাপারে কি আর বলবো? তাকে বলবো জাতীয় দলে আর ফিরে এসো না। অবসর নাও। অনূর্ধ্ব-১৫ দল হারলেও সেটা মেসির দোষ, জাতীয় দল কিছু করলেই সেটা মেসির দোষ। সব কিছুতেই মেসির দোষ দেয়া হচ্ছে। এটা থামানোর সঠিক সময়। আমি মেসিকে বলতে চাই, তুমি এখানেই থেমে যাও।

দেখ টিম ম্যানেজমেন্ট তোমাকে ছাড়া কিভাবে চলতে পারে। যারা নিজেদের বড় মাপের ভেবে বসে আছে তাদের সঙ্গ ছেড়ে দাও। আমরা মেসিকে নিয়ে বেশি আশা করি। কিন্তু, সবাই মাঠে নামেন না। সবাই বিশ্বকাপ জিততে পারেন না। বিশ্বসেরা হতে বিশ্বকাপ জিততে হয় না। আমি বিশ্বকাপ জিতেছি কিন্তু জাতীয় দল আমার জন্য কিছু করেনি, আমার সমর্থকদের জন্য কিছু করেনি। আমরা যেটা অর্জন করেছি ফুটবল ফেডারেশন সেটি টয়লেটে ছুঁড়ে দিয়েছে। মেসিকে আমি আবারো বলবো জাতীয় দলে ফেরার দরকার নেই। এর আগে ব্রাজিল বিশ্বকাপ, কোপা আমেরিকা আর কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে দলকে শিরোপা জেতাতে না পারায় একরকম হতাশা থেকেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেছিলেন মেসি। পরে আবারো ফিরেছিলেন। রাশিয়া বিশ্বকাপে খেলেছেন মেসি। দলকে কোয়ার্টার ফাইনালে তুলতে ব্যর্থ হয়েছেন। এরপরই আন্তর্জাতিক ফুটবলকে আপাতত বিদায় জানিয়ে রেখেছেন। বিশ্বকাপের পর মেসিকে ছাড়াই নতুন কোচ লিওনেল স্কালোনির আর্জেন্টিনা খেলেছে গুয়েতামালা আর কলম্বিয়ার বিপক্ষে।

গুয়েতামালাকে ৩-০ গোলে হারানোর পর আর্জেন্টিনা কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করে। ভাবা হচ্ছিল সৌদি আরবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের বিপক্ষে ফিরবেন মেসি। কিন্তু, ব্রাজিল কিংবা ইরাকের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচেও মেসিকে জাতীয় দলের স্কোয়াডে রাখা হয়নি। এদিকে, আর্জেন্টিনার কোচ স্কালোনি জানিয়েছেন, আমরা জানি জাতীয় দলের জার্সি গায়ে চাপালে মেসির চাপ বেড়ে যায়, দায়িত্ব বেড়ে যায়। আবার আমরা এটাও জানি জাতীয় দলের জার্সিতে সে তার সেরাটাই ঢেলে দেয়। তার মতো খেলোয়াড়কে দলে পাওয়াটা আমাদের জন্য সৌভাগ্যের। আগামী ১২ অক্টোবর ইরাকের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। আর ১৬ অক্টোবর নেইমারের ব্রাজিলের বিপক্ষে নামবে তারা।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট