মেসির সাথে আরেকটি চুক্তি করতে চান বার্তোমেউ

মেসির সাথে আরেকটি চুক্তি করতে চান বার্তোমেউ

লিওনেল মেসি বর্তমান বিশ্বের ফুটবল বিস্ময়। তার পায়ের জাদুতে মোহিত থাকে ফুটবল বিশ্ব। তার পায়ের জাদু দেখতে নির্ঘূম রাত কাটে ফুটবলপ্রেমীদের। তাকে পেতে চাইবে বিশ্বের সব ফুটবল ক্লাবগুলো এটাই স্বাভাবিক। কিন্তু চাইলেই তো আর হবে না। তারও তো ইচ্ছা থাকতে হবে।

বর্তমানে বার্সেলোনার হয়ে মাঠ মাড়িয়ে যাচ্ছেন। অথচ কিছুদিন আগেই ক্লাব ছাড়ছেন বলে গুঞ্জন উঠেছিল ফুটবল বিশ্বে। সেই গুঞ্জন আপাতত বন্ধ। গত নভেম্বরে ক্লাবের সঙ্গে নতুন করে চার বছরের চুক্তি করেছেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। এবারের চুক্তির মেয়াদ ফুরাবে ২০২১ সালে। তখন তার বয়স হবে ৩৪। তারপর? বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ মনে করছেন, এটাই তাদের সঙ্গে মেসির শেষ চুক্তি নয়।

আন্দ্রেস ইনিয়েস্তা তার ক্যারিয়ারের পুরোটাই সঁপে দিয়েছেন বার্সেলোনার কাছে। জুনিয়র দলে খেলেছেন। এরপর ‘বি’ টিম হয়ে বার্সেলোনার সিনিয়র দলে। ২০০২ সাল থেকে এখন পর্যন্ত, প্রায় ১৬ বছর বার্সেলোনার মূল দলের সঙ্গে স্প্যানিশ মিডফিল্ডার। এখান থেকেই অবসর নিতে চান তিনি।

মেসির বেলায়ও এই ব্যাপারটিই ঘটবে, আশা করছেন বার্তোমেউ। বার্সেলোনা সভাপতি বলেন, আমরা এমন একটি ক্লাব, যারা ভালো ফুটবলের উপর বাজি ধরি। আমাদের খেলার ধরণ আলাদা এবং মেসি বিশ্বের সেরা খেলোয়াড়, আমাদের মূল খেলোয়াড়। আন্দ্রেস ইনিয়েস্তা একটি দৃষ্টান্ত। আমরা তাকে এখানে একজন খেলোয়াড় হিসেবে নয়, ভবিষ্যতের লিজেন্ড হিসেবে চেয়েছি। আশা করছি, মেসির বেলায়ও এমন হবে।

মেসির সঙ্গে নতুন চুক্তি শেষ হলে সামনে আবারও করা হবে, ইঙ্গিত দিয়ে রাখলেন বার্সা সভাপতি। বার্সায় মেসির ভবিষ্যত নিয়ে তিনি বলেন, এখন সে চার বছরের জন্য চুক্তি করেছে। আমি মনে করি না, এটাই তার শেষ (বার্সেলোনায়)।

বর্তমান চুক্তিতে মেসির বাই আউট ক্লজ ধরা হয়েছে ৭০ কোটি ইউরো। বার্সেলোনার হয়ে ক্লাব ফুটবলে অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন মেসি। কাম্প নউয়ের ক্লাবটির হয়ে জিতেছেন ৩০টি শিরোপা। সমান সংখ্যক শিরোপা জিতে মেসির পাশে আছেন বার্সেলোনা অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট