মেসির হাতে উঠছে ব্যালন ডি’অর, তালিকা ফাঁস!

মেসির হাতে উঠছে ব্যালন ডি’অর, তালিকা ফাঁস!

বাংলাদেশ সময় আজ মধ্যে রাতে প্যারিসের থিয়েটার দ্য শ্যালেতে জমকালো অনুষ্ঠানে ঘোষণা করা হবে এবারের ব্যালন ডি’অর জয়ীর নাম। কিন্তু তার আগেই সামাজিক যোগাযোগমাধ্যমে ফাঁস হয়ে গেছে ব্যালন ডি অরের একটা তালিকা। সেখানে সবার ওপরে রয়েছেন লিওনেল মেসি, এরপর ভার্জিল ফন ডাইক। তিনে মোহাম্মদ সালাহ।

চলতি বছর ফিফা বর্ষসেরার পুরস্কার জিতেছেন মেসি। ব্যালন ডি অরের জন্য লিভারপুলের ভ্যান ডাইকের সঙ্গেই তার জোর লড়াই হবে বলে মনে করা হচ্ছে। তালিকায় দেখা যাচ্ছে, দুজনের ব্যবধানও কাছাকাছি। ৪৪৬ ভোট পেয়ে সবার ওপরে মেসি, আর ভ্যান ডাইকের ভোট ৩৮২। আর তিনে থাকা সালাহ ১৭৯ ভোট নিয়ে অনেক অনেক পেছনে। এরপর চারে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। পাঁচ আর ছয়ে লিভারপুলেরই সাদিও মানে আর এলিসন বেকার। সাতে পিএসজির ফ্রেঞ্চ স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। আট আর নয়ে গত মৌসুমে আয়াক্সে খেলা দুই ডাচ ফ্রাঙ্কি ডি ইয়ং আর মাথিয়াস ডি লিট। আর দশে আছেন এডেন হ্যাজার্ড।

এর আগে স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দিপার্তিভোসহ বেশ কিছু গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছিল মেসিই যে ব্যালন ডি’অর পাচ্ছেন তা জানানো হয়েছে আর্জেন্টাইন তারকাকে। এমনকি তার প্রতিদ্বন্দ্বীদের। সে কারণে অনুষ্ঠানে অনুপস্থিত থাকতে পারেন রোনালদো। এমনকি স্পেনে এসে মেসির ফটোশুট করেও গেছেন ফ্রান্স ম্যাগাজিনের একটি প্রতিনিধি দল।

গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচ খেলে মেসি গোল করেন ৫০টি। কেবল লিগে ৩৬ গোল করায় জেতেন লা লিগা ও ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার। চ্যাম্পিয়নস লিগেও ১২ গোল নিয়ে গোলদাতাদের তালিকায় শীর্ষে ছিলেন তিনি। যে কারণে অনেকেই এবার তার হাতেই দেখছেন ব্যালন ডি’অর।

এখন পর্যন্ত ব্যালন ডি’অর পুরস্কার সমান ৫বার করে জিতেছেন মেসি ও রোনালদো। আজ যদি ফের এ পুরস্কার কিং লিও নিজের করে নেন, তবে সিআর সেভেনকে পেছনে ফেলবেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ