মেসি ম্যাচের আগে ২০ বার বাথরুমে যায় : ম্যারাডোনা

মেসি ম্যাচের আগে ২০ বার বাথরুমে যায় : ম্যারাডোনা

রাশিয়া বিশ্বকাপের সময়ে আর্জেন্টাইন সাংবাদিকদের কাছ থেকেই জানা যায়, দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপের পর থেকেই লিওনেল মেসি এবং দিয়েগো ম্যারাডোনার সম্পর্ক খারাপ হতে শুরু করে। আর দুই আর্জেন্টাইন নায়কের সম্পর্ক এখন তলানিতে এসে ঠেকেছে। এবার মেক্সিকোয় একটি টিভি অনুষ্ঠানে মেসিকে কটাক্ষ করলেন ম্যারাডোনা।

‘লা আল্টিমা প্যালাব্রা’ নামের এক টিভি অনুষ্ঠানে আর্জেন্টাইন মহাতারকা অনুজ মেসির উদ্দেশে বলেছেন, ‘মেসি মাঠে নামার আগে কারও সঙ্গেই কথাবার্তা বলে না। মাঠে নেমেই নেতৃত্ব বুঝে নিতে চায়। খেলার আগে সতীর্থ বা কোচের সঙ্গেও আলোচনাও করে না। তাদের সঙ্গে আলোচনার থেকে প্লে স্টেশনে খেলতেই বেশি পছন্দ করে মেসি। ম্যাচের আগে যে মানুষটা ২০ বার বাথরুমে যায়, তাকে আপনি কখনোই নেতা হিসেবে মেনে নিতে পারবেন না।’

ম্যারাডোনা কখনোই নেতা মেসিকে মেনে নিতে পারেননি। আগেও বহুবার বলেছেন মেসি দলকে অনুপ্রাণিত করতে পারেন না। এবার আরও আক্রমণাত্মক ম্যারাডোনা। ১৯৮৬ সালের মহানায়কের এমন কটাক্ষ বার্সেলোনার মহাতারকার কানে নিশ্চয়ই পৌঁছেছে। মেসি অবশ্য আর্জেন্টিনার প্রাক্তন অধিনায়ককে জবাব দেননি।

ফুটবল-বিশ্বে মেসিকে ‘ঈশ্বর’ বলা হয়। কিন্তু ম্যারাডোনা তাদের সঙ্গে সহমত পোষণ করেননি। ‘এলএম ১০’ সম্পর্কে বলেছেন, ‘মেসি আর্জেন্টিনার একজন প্লেয়ার। ঈশ্বর নন।’ মেসি সম্পর্কে কড়া মন্তব্য করলেও বাস্তবকে উপেক্ষা করছেন না ম্যারাডোনা। মেসির উপর থেকে চাপ সরিয়ে নেওয়া উচিত বলেই মনে করেন তিনি। চাপমুক্ত মেসিকে পেতে হলে তার উপর থেকে নেতৃত্বের বোঝা সরিয়ে নেওয়া উচিত বলেই মনে করেন ম্যারাডোনা। তিনি বলেন, ‘মেসির কাছ থেকে নেতৃত্ব সরিয়ে নিতে হবে। আমরা সবাই চাই ও মেসি হিসেবেই খেলুক। কারণ নেতৃত্ব থাকলে মেসি কোনওদিনই মেসি হয়ে খেলতে পারবে না।’ কখনও বাস্তবকে তুলে ধরে মেসির পাশে থাকার চেষ্টা আবার কখনও নখ-দাঁত বের করে অনুজকে তীব্র আক্রমণ- ম্যারাডোনা আর মেসি যে এখন দু’মেরুতে তা স্পষ্ট মেক্সিকোয়।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট