মেয়ে জানভীকে শেষ পরামর্শে যা বলেছিলেন শ্রীদেবী

মেয়ে জানভীকে শেষ পরামর্শে যা বলেছিলেন শ্রীদেবী

কেবল প্রথম সিনেমায় অভিনয় করলেন। এখনও মুক্তি পায়নি সেই সিনেমা। তার আগেই মাতৃহারা হলেন জানভী কাপুর। শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে জানভীর মা কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবী মৃত্যুবরণ করেন।

একই ঘটনা ঘটেছিলো বনি কাপুরের প্রথম স্ত্রী মোনা শৌরির সঙ্গেও। তার ছেলে অর্জুন কাপুরের প্রথম সিনেমা মুক্তির আগেই তিনি মারা যান। কাকতালীয়ভাবে বনি কাপুরের দুই স্ত্রীর ভাগ্যের একই পরিণাম হলো! জানভী কাপুর অভিনয় করছেন করণ জোহরের ’ধড়ক’ ছবিতে। এরই মধ্যে ছবিটির একাধিক লুক প্রকাশ্যে এসেছে। সেটা নিয়ে আলোচনাও হয়েছে ব্যাপক। কিন্তু পুরো ছবিটি দেখার সৌভাগ্য হয়নি মা শ্রীদেবীর।

শুধু তাই নয়, মৃত্যুর সময় শ্রীদেবীর পাশেও থাকতে পারেননি জানভী। কারণ দুবাইয়ে আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে ছিলেন শ্রীদেবী আর অন্যদিকে জানভী ব্যস্ত ছিলেন ’ধড়ক’ ছবির শুটিংয়ে।

অভিনয় জগতে জানভী আসার ক্ষেত্রে মা শ্রীদেবীই কিন্তু তাকে অনুপ্রাণিত করেছেন। মেয়ের অভিষেক প্রসঙ্গে নানা জন নানান কথা বললেও মেয়ের পছন্দকেই সায় দিতেন তিনি। আর অভিষেকের আগে মেয়েকে কিছু পরামর্শ দিয়েছিলেন তিনি।

এক সাক্ষাৎকারে শ্রীদেবী তখন বলেছিলেন, সন্তানরা যখন পেশা হিসেবে অভিনয় জগতে কাজ করতে আগ্রহী হয়, একজন মা হিসেবে তখন আমার পরামর্শ তারা যেন ঠিক পথে থেকে সেই কাজ করে। যেমন, কঠিন পরিশ্রম করা, নিজের শতভাগ চেষ্টা দিয়ে কাজ করা। কেননা, কঠিন পরিশ্রমই তাদের ভালো কিছু দিতে পারবে।’

অন্য এক সাক্ষাৎকারে নিজের মেয়ের বলিউড অভিষেক প্রসঙ্গে তিনি বলে গেছেন,’ আমরা চাইলেও এই জগত (অভিনয়) থেকে দূরে থাকতে পারি না। সে( জানভী) যখন বলিউড অভিনয়কে পেশা হিসেবে পছন্দ করেছে, তাকে অবশ্যই চাপ গ্রহণের ক্ষমতা থাকতে হবে। আমার মতে সে সেখানটাতেই আছে। আমিও তাকে সাহায্য করতে প্রস্তুত।

তিনি আরও বলেন,’ এই ব্যাপারটি আমাকে মাঝেমাঝে ভীত করে তুলে। অনেক প্রশ্ন জাগে, কেন তারা সেখানে যেতে যাচ্ছে। কিন্তু আপনি যখন সন্তানের সুখ এবং জীবনের লক্ষ্যকে নিয়ে চিন্তিত থাকবেন, একজন মা হিসেবে তখন তাদের চাওয়াটাকে সমর্থন দিতে হবে। আমার মাও আমাকে এইভাবে সমর্থন দিত। আর তার সমর্থনে বলিউডে একজন অভিনেত্রীর খাতায় নিজের নামটা লিখাতে পেরেছি।

তথ্য উৎসঃ ইন্ডিয়া টুডে

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট