মোস্তাফিজের পরিবর্তে কাটিং কেন? ক্ষুব্ধ ভারতীয় ওপেনার

মোস্তাফিজের পরিবর্তে কাটিং কেন? ক্ষুব্ধ ভারতীয় ওপেনার

কথায় আছে, শেষ ভালো যার সব ভালো তার। হয়তো সেই পথ অনুসরণ করছে আইপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। ভাগ্য ও ভালো খেলার সুবাধে এখনো শেষ চারের স্বপ্ন টিকে আছে দলটির।

একাদশ আসরের শুরুর দিকে খেই হারালেও সময়ে সঙ্গে পাল্লা দিয়ে ক্রমশ এগ্রেসিভ হচ্ছে দলটি। এখন মনে হচ্ছে অন্য দলের চেয়ে বাজির ঘোড়া বরং রোহিতরাই।

লক্ষ্য অর্জন ও শেষ চার নিশ্চিতের বন্ধুর যাত্রায় বুধবার (৯ মে) শক্তিশালী কেকেআরের মুখোমুখি হবে মুম্বাই। কলকাতার ঐতিহ্যবাহী ইডেন পার্কে অনুষ্ঠিত হওয়া ম্যাচটিতে মাঠে নামার আগে রোহিত শর্মার একাদশ নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের সাবেক ওপেনার আকাশ চোপড়া। ভারতীয় ওপেনারের প্রশ্ন, কাটিংকে একাদশে কোন ভূমিকায় খেলাচ্ছে মুম্বাই?

মুম্বাইয়ের হয়ে প্রথম ছয় ম্যাচে মাঠে নামেন মোস্তাফিজুর রহমান। চোখে পড়ার মতো ফর্মও করেন তিনি। দলের প্রয়োজনে প্রতিটি ম্যাচে জ্বলার চেষ্টা করেন।

তুলনামূলক অন্যান্য বোলারদের চেয়ে ভালো করেন বাংলাদেশি এই বোলার। কিন্তু ৭ম ম্যাচ থেকে তাকে বসিয়ে রাখে কাটিংকে দলে ভিড়ায় মুম্বাই ম্যানেজম্যান্ট।

মুম্বাই ইন্ডিয়ান্সের এমন হটকারি সিদ্ধান্ত মোটেও মেনে নিতে পারেনি টাইগার ক্রিকেট ভক্তরা। যেমনটি পারেননি ভারতীয় সাবেক ওপেনার চোপড়া।

কলকাতার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামার আগে তিনি বলেন, ‘মুম্বাই এখন যে কৌশলে খেলছে যদি এভাবেই চলতে থাকে তাহলে শিগগিরই তারা বিপদে পড়বে। তারা বেন কাটিংকে কেন খেলাচ্ছে আমি সেটাই বুঝতে পারছি না। যদি তাকে বোলিংয়ের জন্য খেলানো হয় তাহলে কেন তাকে দিয়ে তার কোটা পূর্ণ করাচ্ছে না। আর যদি ব্যাটসম্যান হিসেবে খেলিয়ে থাকে তাহলে কেন তাকে উপরে ব্যাট করাচ্ছে না।’

তিনি আরো বলেন, ‘মুম্বাই চাইলে তাদের বোলিংকে শক্ত করার জন্য মুস্তাফিজকে একাদশে রাখতে পারেন। যাতে করে ডেথ ওভারে বোলিং করার মত বোলার তারা পাচ্ছে।’

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট