‘যতটুকু অর্জন এটা বাংলাদেশের জনগণের দান’  

‘যতটুকু অর্জন এটা বাংলাদেশের জনগণের দান’  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সব ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হয়েছে। সেই ষড়যন্ত্র এখনো চলছে। নেতাকর্মীদের আত্মতুষ্টিতে না থেকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

সোমবার (০১ অক্টোবর) সকালে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে অংশগ্রহণ শেষে দেশে ফেরার পর গণভবনে দেয়া এক সংবর্ধনায় একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি জাতিসংঘ সফরে বিশ্ব নেতাদের দেয়া সম্মান ও পুরস্কার দেশের মানুষের জন্য উৎসর্গ করেন। বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে যুক্তরাষ্ট্র সরকারের আন্তরিকতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এবারের সফর ফলপ্রসূ হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘যতটুকু অর্জন এটা বাংলাদেশের জনগণের দান। কারণ বাংলাদেশের জনগণ আমাদের ওপর আস্থা রেখেছেন, নৌকা মার্কায় ভোট দিয়ে তাদেরকে সেবা করার সুযোগ দিয়েছেন বলে দেশের জন্য কাজ করার সুযোগ একটা পেয়েছি। এবং কাজ করে যাচ্ছি। যেকারণে আজ বিশ্বব্যাপী বাংলাদেশ সম্মান পাচ্ছে। সবচেয়ে বড় কথা মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জন করে আমরা সারাবিশ্বে বাঙালি জাতি যে মর্যাদা অর্জন করেছিল। সে মর্যাদা হারিয়ে গেছিল ৭৫-এর আগস্টে। যখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হল। তখন বিশ্বব্যাপী এ ঘটনাকে নিন্দা জানিয়েছিল।’

এর আগে, জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১ অক্টোবর) সকাল ৯টার পর প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে রোববার সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী দেশের উদ্দেশে রওনা দেন। গত ২৭ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেন এবং জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করেন।

প্রধানমন্ত্রী জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের পাশাপাশি নেদারল্যান্ডসের রাণী ম্যাক্সিমা, এস্তোানিয়ার প্রেসিডেন্ট ক্রেস্টি কালজুলেইদ এবং যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেইও-এর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। শেখ হাসিনা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেওয়া সংবর্ধনা সভায়ও যোগ দেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট