যুক্তরাষ্ট্রের স্কুলে বন্দুকধারীর হামলায় নিহত ১৭

যুক্তরাষ্ট্রের স্কুলে বন্দুকধারীর হামলায় নিহত ১৭

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় একটি স্কুলে বন্দুকধারীর গুলিতে ১৭ জন নিহত হয়েছেন। এছাড়া বেশ কয়েকজন আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে। খবর  নিউ ইয়র্ক টাইমসের।  স্থানীয় সময় বুধবার বেলা ২টায় এ ঘটনা ঘটে।

বন্দুকধারী নিকোলাস ক্রুজকে আটক করে  পুলিশি হেফাজতে রাখা হয়েছে। তিনি এ স্কুলেরই বহিষ্কৃত সাবেক শিক্ষার্থী। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।ফ্লোরিডার পার্কল্যান্ড এলাকায় স্টোনম্যান ডগলাস হাই স্কুলে এ গোলাগুলির ঘটনা ঘটে। স্কুলটি থেকে শিক্ষার্থী ও শিক্ষকদের সরিয়ে নেয়া হয়েছে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ভেতরে অনুসন্ধান চালাচ্ছে পুলিশ সদস্যরা। আশপাশে জড়ো হয়েছেন অভিভাবকরা।
পুলিশের মুখপাত্র স্কট ইসরায়েল বলেন, নিহতদের মধ্যে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকরা রয়েছেন। এরমধ্যে স্কুল ভবনের ভেতরে ১২ জন, বাইরে ২ জন, রাস্তায় ১ জন এবং হাসপাতালে ২ জনের মৃত্যু হয়।নিকোলাস বাল্টজার নামে ১৮ বছর বয়সী এক শিক্ষার্থী বলেন, ঘটনা শুরুর সময় ত্রিকোণমিতি ক্লাসে ছিলেন তিনি। স্কুল ছুটির ২ মিনিট আগে ফায়ার এলার্ম বেজে ওঠে। এসময় শিক্ষার্থীরা এদিক ওদিক ছোটাছুটি শুরু করেন। গুলির শব্দই খুব কাছে থেকে শুনতে পান বলেও জানান তিনি।এ ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি শোক জানিয়ে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটে তিনি বলেন, ভয়াবহ ফ্লোরিডার শুটিং-এর শিকার পরিবারদের জন্য আমার প্রার্থনা এবং সমবেদনা রইল। কোনো শিশু, শিক্ষক বা অন্য কেউ আর কখনও আমেরিকান স্কুলে অনিরাপদ বোধ করবেন না।হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি লিন্ডসে ওয়াল্টার জানিয়েছেন, ঘটনা সম্পর্কে প্রেসিডেন্টকে জানানো হয়েছে। ঘটনাটি বিশেষভাবে পর্যবেক্ষণ করছে হোয়াইট হাউস।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট