যুব অলিম্পিক হকিতে বাংলাদেশ অষ্টম

যুব অলিম্পিক হকিতে বাংলাদেশ অষ্টম

যুব অলিম্পিকের হকিতে কোয়ার্টার ফাইনালে শক্তিশালী আর্জেন্টিনার কাছে হেরে শেষ আট থেকে বিদায় নিলেও যাত্রা শেষ ছিলো না বাংলাদেশের। সুযোগ ছিল স্থান নির্ধারণী ম্যাচগুলোতে ঘুরে দাঁড়ানোর। পোল্যান্ড আর অস্ট্রিয়ার কাছে সম্মানজনক হার নিয়েই ফিরেছে আরশাদ-শাওনরা। দেশ সেরা অর্জন অষ্টম হয়েছে লাল-সবুজরা।

আজকের মাধ্যমে পর্দা নামছে যুব অলিম্পিকের। আর্জেন্টিনার মাটিতে হকিতে স্থান নির্ধারণী ম্যাচগুলোতে দুর্দান্ত পারফরমেন্স করেই মিশন শেষ করেছে জাহিদ হোসেন রাজুর শিষ্যরা। শেষ আট থেকে বিদায়ের পর পোল্যান্ডের কাছে ৪-৫ ব্যবধানে হেরে যাওয়া যুবারা অস্ট্রেয়ার সঙ্গে লড়াই করে হেরেছে।

`ফাইভ এ সাইড‘ ম্যাচের নির্ধারিত সময়ে ২-২ ড্রয়ে থাকা বাংলাদেশ হেরেছে শ্যুটআউটে। লড়াই করেই দেশ সেরা অর্জন অষ্টম হয়েছে শাওন-আরশাদরা।

প্রথমার্ধে ২ গোলে থেকে লড়াই করে যাচ্ছিল বাংলাদেশ। দুই মিনিটেই দুই গোল করে একাধিপত্য গড়ে তুলছিল তারা। এক মিনিটের মাথায় গোল পান সারোয়ার শাওন। দ্বিতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সবুজ সোহানুর। তারপর অস্ট্রিয়াও সমতায় ফিরেছে প্রথমার্ধেই। দ্বিতীয়ার্ধে কোন দলই গোল করতে না পারায় ম্যাচ পৌঁছায় শ্যুটআউটে। সেখানে শাওন আর অধিনায়ক আরশাদ গোল করতে ব্যর্থ হোন। অস্ট্রিয়া দুটি গোলই কাজে লাগিয়ে ম্যাচ জিতে নেয়।

এর আগে চলতি মাসের ৭ তারিখ থেকে আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে শুরু হওয়া যুব অলিম্পিকের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতের কাছে ১০-০ ব্যবধানে হেরে দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই করে হেরেছে আরশাদরা (৪-৩)। তৃতীয় ম্যাচেও হারের বৃত্ত থেকে বেরুতে পারে নি বাংলাদেশ। অস্ট্রিয়ার কাছে হেরেছে ৩-০ ব্যবধানে। এর পর টানা দুই ম্যাচ জয় উপহার দিয়েছে দেশের যুবারা। কানাডাকে ৫-২ ব্যবধানে উড়িয়ে দিয়ে সর্বশেষ কেনিয়াকে তারা হারিয়েছে ৪-৩ ব্যবধানে। নিশ্চিত করে কোয়ার্টার ফাইনাল। স্বাগতিকদের সঙ্গে সেই ম্যাচ লাল-সবুজরা হেরেছে ৫-০ ব্যবধানে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট